Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

‘নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি, দলীয় ঐক্যের ডাক’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৭, ২০২২, ০৭:৪৩ পিএম


‘নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি, দলীয় ঐক্যের ডাক’

আগামীতে অনুষ্ঠিত দেশের সব নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) অংশ নেবে বলে জানিয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। তাই নেতাকর্মীদের বিভ্রান্তি ও ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রেখে পার্টিকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে এক আলোচনা সভায় রওশন এরশাদ এ কথা জানান। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশ নেন তিনি।

জাতীয় পার্টি সব সময় নির্বাচনমুখী রাজনীতিতে বিশ্বাসী উল্লেখ করে রওশন এরশাদ বলেন, সে কারণেই দেশের সব ক্রান্তিকালেও জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেয়।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহাম্মদ এরশাদ গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে ক্ষমতা ছেড়ে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করেছিলেন বলে জানান রওশন এরশাদ। কিন্তু সেদিন তার দল জাতীয় পার্টিকে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন করতে দেয়া হয়নি।

রওশন এরশাদ আরও বলেন, সেদিন পার্টির শীর্ষনেতাসহ হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছিল। জ্বালিয়ে দেয়া হয়েছিল অনেকের ঘরবাড়ি। সেই থেকে দেশে প্রতিহিংসার রাজনীতি শুরু হয়।

পার্টির জ্যেষ্ঠ নেতা ও সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

আরও বক্তব্য রাখেন বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্, সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলম প্রমুখ।

টিএইচ
 

Link copied!