Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

খুলনা বিভাগের জনপ্রতিনিধিদের যে বার্তা দিলেন ফখরুল

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৫:৪৩ পিএম


খুলনা বিভাগের জনপ্রতিনিধিদের যে বার্তা দিলেন ফখরুল

খুলনা বিভাগের জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনাদেরকে ডাকার মূল উদ্দেশ্য হচ্ছে আমরা যে আন্দোলন করছি সে আন্দোলন সম্পর্কে আপনারা মতামত দেবেন। আমরা যে ১০ দফা দাবি দিয়েছি সে সাথে ২৭ দফা রাষ্ট্র মেরামতের রূপরেখা দিয়েছি। এ বিষয়গুলোর উপরে আপনারা আপনাদের মতামত তুলে ধরবেন।

তিনি বলেন, আন্দোলনকে আরো বেগবান কিভাবে করা যায়, কিভাবে আরো সফল হওয়া যায়, কিভাবে এই দানবীর সরকারকে পরাজিত করা যায় এবং আমাদের অধিকারকে কিভাবে ফিরে পেতে পারি সেই বিষয়গুলো আপনারা তুলে ধরবেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক বিনিময় সময় তিনি এসব কথা বলেন।

খুলনা বিভাগে বিএনপি সমর্থিত ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যানদের সঙ্গে দ্বিতীয় ধাপে মতবিনিময় সভার আয়োজন করছে বিএনপি। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর বিভাগের প্রতিনিধিদের সাথে বৈঠক করে বিএনপি।

ফখরুল বলেন, আমাদের চলমান যে আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, হারিয়ে যাওয়া অধিকারকে ফিরিয়ে পাওয়ার জন্য, বেগম খালেদা জিয়ার মুক্তি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যে মামলা প্রত্যাহার করে তাকে দেশে প্রত্যাবর্তন। সেই সঙ্গে আমাদের প্রায় ৪০ লক্ষ নেতা কর্মীদের বিরুদ্ধে যে মিথ্যে মামলা রয়েছে সেই মিথ্যে মামলা প্রত্যাহার সেই সঙ্গে আমারা যে ১০ দফা দাবি দিয়েছি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের অধিকার আদায়ের জন্য। এই সরকার পদত্যাগ করতে হবে, এই সংসদ বিলুপ্ত করতে হবে এবং কেয়ারটেকার সরকার গঠন করতে হবে সেই কেয়ারটেকার সরকার একটি নতুন নির্বাচন কমিশন গঠন করবে, সেই কমিশন একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করবেন। জনগণের অধিকারকে প্রতিষ্ঠা করবেন। এ সকল বিষয় নিয়ে এখানে আমরা মতবিনিময় করতে চাই।

তিনি বলেন, আপনাদেরকে ডাকার মূল উদ্দেশ্য হচ্ছে। আমাদের দল কাজ করছে, আমরা আগস্ট মাস থেকে অত্যন্ত সাফল্যের সাথে দাবিগুলো আদায়ের জন্য আন্দোলন গড়ে তুলেছি। এই আন্দোলন করতে গিয়ে আমাদের প্রায় ১৭ জন ভাই শহীদ হয়েছে। অসংখ্য নেতা কর্মী গ্রেপ্তার হয়েছেন আহত হয়েছেন এবং মিথ্যে মামলা হয়েছে কয়েক হাজার। এর মধ্য দিয়ে আপনাদের সাথে মত বিনিময় করতে চাচ্ছি এর মূল উদ্দেশ্য হচ্ছে, আপনারা সকলে জনগণের নির্বাচিত প্রতিনিধি ছিলেন অথবা আছেন। আপনাদের সাথে জনগণের একটি বৈরী সম্পর্ক রয়েছে। বর্তমানে দেশে যে অবস্থা রাজনৈতিক অর্থনৈতিক সামাজিক আপনারা সেই বিষয়গুলো ভালো করে উপলব্ধি করছেন। জনগণের সাথে আপনাদের সরাসরি একটি সম্পর্ক রয়েছে, সেই সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত মানুষ আপনাদের কাছে আসে আপনাদেরকে বিরক্ত করে, বিভিন্ন সমস্যা নিয়ে আসে আপনারা সেই বিষয়গুলো বুঝেন। আপনারা জনগণের সমস্যাগুলো উপলব্ধি করেন এই বিষয়গুলো এখানে শেয়ার করা মতবিনিময় করা।

মতবিনিময় সভায় লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সবার সভাপতিত্ব করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া সঞ্চালনায় রয়েছেন বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এছাড়া বিএনপি‍‍`র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী উপস্থিত রয়েছেন।

এবি

Link copied!