Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঢাকায় থানায় থানায় জামায়াতের বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৪, ২০২৩, ০৪:৪৬ পিএম


ঢাকায় থানায় থানায় জামায়াতের বিক্ষোভ

জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীর থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে শাহবাগ থানার বিক্ষোভ মিছিলটি রাজধানীর সেগুনবাগিচা থেকে শুরু হয়ে আশেপাশের সড়ক প্রদক্ষিণ করে ঢাকা রিপোটার্স ইউনিটির সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আহসান হাবিব, শাহীন আহমদ খান, এডভোকেট মাহফুজুল হক, আব্দুস সাত্তার সুমন, মুজিবুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তাকরিম হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার অবৈধ পথে ক্ষমতায় এসে লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। জনগণের সকল অধিকারকে হরণ করেছে। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। এমতাবস্থায় জনগণ নিজেদের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে নামতে বাধ্য হয়েছে। দেশের জনগণ পরিবর্তন চাই, এই স্বৈরাচারী আওয়ামী সরকারের হাত থেকে মুক্তি চাই। আমরা দ্ব্যর্থহীন ভাষায় সরকারকে বলতে চাই, জনগণের সাথে প্রতারণা করে এবার আর ভোট ডাকাতি করা যাবে না। কেয়ারটেকার সরকার ছাড়া এদেশের জনগণ আর কোন নির্বাচন মেনে নিবেনা। তাই অবিলম্বে কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণই আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনার পতন নিশ্চিত করবে।

খিলগাঁও থানা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও থানার উদ্যোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মামলা প্রত্যাহার এবং তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে আজ বুধবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য এস এম জুয়েল, আব্দুর রহমান সাজু, আহমদ আব্দুল্লাহ, ইলিয়াস মৃধা, মাও: মাহমুদুর রহমান, এস আর শিবলী, মাওলানা আবু মুয়াজ, এম কে মজুমদার, এডভোকেট এফ এইচ খোকন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পুর্বের সেক্রেটারি জাফর সাদিক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সবুজবাগ থানা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সবুজবাগ থানার উদ্যোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আবু নাবিল, আবু মাহি, মতিউর রহমান, বনি ইয়ামিন, এডভোকেট রিয়াজুল ইসলাম, ইসাহাক নাবা, রওশন জামিল প্রমুখ নেতৃবৃন্দ। 

ডেমরা থানা: আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা থানা।কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইনের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, এম. হেলাল, মাও: মিজানুর রহমান, বায়েজিদ হাসান, কে.এম মোজাফফর হোসেন, জসিম উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মতিঝিল থানা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মতিঝিল থানার উদ্যোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শরীফুল ইসলাম, শামছুল বারী, নুর উদ্দিন, মুতাসিম বিল্লাহসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ী থানা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী থানার উদ্যোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোবারক হোসাইনের নেতৃত্বে মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহজাহান খান, খন্দকার এমদাদুল হক, নওশদ আলম, ইন্জিনিয়ার জসিম উদ্দিন, এড: এ কে আজাদ, আব্দুর রব ফারুকী, মাওলানা মুফাস্সির হোসাইন, সাদেক বিল্লাহ, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি শেখ আলাউদ্দিন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও মুগদা, পল্টন, রমনা, গেন্ডারিয়া সহ রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আব্দুর রহিম/এআরএস

Link copied!