Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

বগুড়া-৪

এক দিনের ব্যবধানে দল পাল্টে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিরো আলম

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৩০, ২০২৩, ০৭:৪০ পিএম


এক দিনের ব্যবধানে দল পাল্টে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিরো আলম

এক দিনের ব্যবধানে দল পাল্টে এবার বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেসের নেতৃত্বাধীন জোটের একক প্রার্থী হিসেবে তাঁর মনোনয়নপত্র দাখিল করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হিরো আলমের পক্ষে তাঁর ব্যক্তিগত সহকারী সুজন রহমান ওরফে শুভ মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেন। তবে গতকাল বুধবার বাংলাদেশ সুপ্রিম পার্টির নেতৃত্বাধীন বাংলাদেশ জনদলের (বিজেডি) থেকে প্রতিদ্বন্দ্বিতার কথা জানিয়েছিলেন হিরো আলম।

বাংলাদেশ কংগ্রেসের নেতৃত্বাধীন জাতীয় জোটের ছয় দলের মধ্যে আছে গণ অধিকার পার্টি (পিআরপি), বাংলাদেশ বেকার সমাজ (বাবেস), বাংলাদেশ পিপলস পার্টি, বাংলাদেশ গ্রিন পার্টি ও বাংলাদেশ সৎ সংগ্রামী ভোটার পার্টি। বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান কাজী রেজাউল হোসেন প্রথম আলোকে বলেন, হিরো আলম বাংলাদেশ কংগ্রেসের মনোনয়নে জাতীয় জোট থেকে বগুড়া-৪ আসনে প্রতিদ্বন্দিতা করছেন। জাতীয় জোটের নির্বাচনী প্রতীক ডাব।

হিরো আলমের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করে জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, বগুড়ার সাতটি আসনে ৮৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে বগুড়া-৪ আসনে বাংলাদেশ কংগ্রেস থেকে হিরো আলম মনোনয়নপত্র দাখিল করেন।

এর আগে গতকাল বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়েছিলেন হিরো আলম। বিজেডি বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোটের ছয় দলের অন্যতম একটি। গতকাল দুপুরে ইসলামিক জোটের একক প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসন থেকে হিরো আলমের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছিল। কিন্তু এক দিনের ব্যবধানে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে হিরো আলম মনোনয়নপত্র জমা দিলেন।

হিরো আলম বলেন, আগে বগুড়াসহ বিভিন্ন জায়গায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন। তখন ১ শতাংশ ভোটারের সমর্থন–সংবলিত স্বাক্ষর নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে। এ জন্য এবার দলীয় মনোনয়নে নির্বাচন করবেন। সেই অনুযায়ী বাংলাদেশ কংগ্রেস থেকে ডাব প্রতীকে লড়তে বগুড়া-৪ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন। তফসিল পেছানো হলে কুমিল্লা-১০ আসনেও মনোনয়নপত্র দাখিল করবেন। দল পাল্টানোর বিষয়ে হিরো আলম বলেন, ‘নির্বাচন নিয়ে অনেক দলের সঙ্গেই কথা হয়েছে। শেষ পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস থেকেই নির্বাচন করব।’

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বগুড়া-৪ আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯ জন। গত ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। এর মধ্যে বগুড়া-৪ আসনে ১৪-দলীয় জোটের অন্যতম শরিক জাসদের এ কে এম রেজাউল করিমের কাছে ৮৩৪ ভোটে হেরে যান তিনি।

আরএস

Link copied!