Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

আচরণবিধি লঙ্ঘণ

মৃনাল কান্তি দাসকে ইসির নোটিশ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৩০, ২০২৩, ০৯:৩২ পিএম


মৃনাল কান্তি দাসকে ইসির নোটিশ

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘণ করে সভা-সমাবেশ ও মোটরসাইকেল শোভাযাত্রা করায় মুন্সিগঞ্চ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট মৃনাল কান্তি দাসকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ নোটিশ জারি করা হয়েছে। আগামী ২ ডিসেম্বর সকাল ১১টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

মুন্সিগঞ্চ-৩  আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ফাহমিদা খাতুন স্বাক্ষরিত নোটিশ সূত্রে জানা যায়, এডভোকেট মৃনাল কান্তি দাসের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল হাসান। অভিযোগে বলা হয়েছে, গত ২৭ নভেম্বর মুন্সিগঞ্জ সদর গোলচত্তর এলাকায় সভা-সমাবেশ ও মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট মৃনাল কান্তি দাস। এতে শহরের থানা সড়ক, হাসপাতাল সড়ক ও জেলা মুক্তিযোদ্ধা কার্যালয় সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি হয়। আশপাশের এলাকায়  এক ঘন্টা সময় ধরে স্বাভাবিক যান চলাচল বন্ধ থাকে।

এসব কার্যক্রমের মাধ্যমে সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৬(গ) ও ৮(ক) এবং বিধি ১২ এর বিধান লঙ্ঘন হয়েছে। তাই প্রার্থীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করে কেন নির্বাচন কমিশনের নিকট প্রেরণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আরএস

Link copied!