Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২৩, ০৪:১৯ পিএম


ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ফরিদপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই শুরু হয়েছে। প্রথমদিনে রোববার (০৩ ডিসেম্বর) সকাল ১০টায় ফরিদপুর-১ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই কার্যক্রম শুরু করা হয়। এতে সাতজন প্রার্থীর মধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থীর দাখিলকৃত মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা কামরুল আহসান তালুকদার।

রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়ন পত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়।

এসময় হলফনামায় স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগক কৃকের হলফনামা বাতিল করা হয়। এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরিফুর রহমান দোলনের ফরমে মনোনীত প্রার্থীর ঘরে স্বাক্ষর থাকায় বাতিল বলে ঘোষণা দেন রির্টানিং অফিসার।

অপরদিকে এ আসনে বিএনএমের প্রার্থী শাহ্ মোহাম্মদ আবু জাফরের মনোনয়নপত্রে দুটি স্বাক্ষরে কিছুটা অমিল থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়। পরে তিনি পুনরায় স্বাক্ষর করে দিলে তার মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষনা করা হয়।

তবে এসব মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ রয়েছে বলে জানান রিটানিং অফিসার।

এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আব্দুর রহমান, জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান, জাকের পাটির মো. আ. রউফ মোল্যা ও বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এআরএস

Link copied!