Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

জাতীয় পর্যবেক্ষণ সংস্থা সাঁকো এর প্রধান সমন্বয়কারী হলেন মুহাম্মদ আতা উল্লাহ খান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২, ২০২৪, ০৭:৪৮ পিএম


জাতীয় পর্যবেক্ষণ সংস্থা  সাঁকো এর প্রধান সমন্বয়কারী হলেন মুহাম্মদ আতা উল্লাহ খান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা সোশ্যাল এ্যাডভান্সমেন্ট কো অপারেশন অর্গানাইজেশন (সাঁকো) এর প্রধান সমন্বয়কারী মনোনীত  হলেন বিশিষ্ট রাজনীতিবিদ, গণমাধ্যম ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ আতা উল্লাহ খান। 

গত (১ নভেম্বর) ২০২৩ তারিখ  তাকে  লিখিতবাবে নিয়োগ প্রদান করলেও ১ লা জানুয়ারি  ২০২৪  তারিখে সাকোর প্রধান নির্বাহী মোঃ মাহবুবুল আলম আনুষ্ঠানিকভাবে  দায়িত্বভার হস্তান্তর করেন। ৭ই জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে দেশে ১,০ ৫৮ জন নির্বাচন পর্যবেক্ষক নিয়োগ প্রদান করেছেন জাতীয়  নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা সাকো। 

বাংলাদেশে জাতীয় নির্বাচন পর্যবেক্ষন সংস্থা সাঁকো এর নিবন্ধন নাম্বার হচ্ছে ৫৫। 

সাঁকো ২০১১ সাল  থেকে সকল স্থানীয় এবং জাতীয় নির্বাচন সফলতার সাথে পর্যবেক্ষণ করে আসছে। দেশের গণতন্ত্র সুসংহত করার লক্ষ্যে নির্বাচন পর্যবেক্ষণ করে সঠিক রিপোর্ট জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রকাশ করবার জন্য সাঁকো  বদ্ধপরিকর। 

সাঁকো এর প্রধান সমন্বাকারী মনোনীত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় মুহাম্মদ আতা উল্লাহ খান বলেন দীর্ঘদিন যাবৎ  জাতীয় রাজনীতি, সাংবাদিকতা ও মানবাধিকার কর্মী হিসেবে সারাদেশে যে নিজস্ব নেটওয়ার্ক রয়েছে তাকে কাজে লাগিয়ে দ্বাদশ জাতীয়  সংসদ নির্বাচন কে তৃণমূল পর্যায় থেকে পর্যবেক্ষণ করে সঠিক ও নিরপেক্ষ রিপোর্ট জাতীয় ও  আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ করাবেন বলে আশা প্রকাশ করেন। 

তিনি এক আরো বলেন সরকার এবং নির্বাচন কমিশন দেশে যে নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস প্রদান করেছেন সেই আলোকে জনগণ যদি স্বতঃস্ফূর্ত ভাবে ভোট প্রদান করেন সরকার, প্রশাসন যদি নিরপেক্ষ থাকে ও  সাধারন ভোটারদের, ভয় ভীতি প্রদর্শন করা না হয় তাহলেই দেশে  অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্টিত হবে।

সাকো মনোনীত সারাদেশের পর্যবেক্ষকদেরকে দ্রুত সময়ের মধ্যে সঠিক ও নিরপেক্ষ রিপোর্ট কেন্দ্রে পাঠানোর জন্য অনুরোধ করেন।

আরএস

Link copied!