Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

২৮ অক্টোবরের ঘটনা

ছয় মামলায় আগাম জামিন পেলেন গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২২, ২০২৪, ০৫:২০ পিএম


ছয় মামলায় আগাম জামিন পেলেন গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির গত ২৮ অক্টোবর মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও বাসে আগুনের অভিযোগে করা পল্টন ও রমনা থানার ছয় মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন পেয়েছেন। 

এ সব মামলায় আগাম জামিন চেয়ে তার করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের একই বেঞ্চ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা একটি মামলায় ঢাকা জেলা বিএনপির সাধাারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন। 

আজ আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিন চান সাবেক মন্ত্রী গয়েশ^র চন্দ্র রায় । আদালতে তার পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও আইনজীবী ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মিথুন রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

পরে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গয়েশ্বর চন্দ্র রায়কে আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। এর মধ্যে তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। 

হাইকোর্টের একই বেঞ্চ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা একটি মামলায় ঢাকা জেলা বিএনপির সাধাারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন বলে জানান নিতাই রায় চৌধুরী।

আরএস

Link copied!