Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

শমসের মবিন

সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে বেছে নেওয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৮:১৫ পিএম


সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে বেছে নেওয়া হয়েছে

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী বলেছেন, নির্বাচনের আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারী জেল থেকে মুক্তি পেয়ে আওয়ামী লীগে চলে যায়। এটাই অসুস্থ রাজনীতির দৃষ্টান্ত। যেখানে বিরোধীদল বলে, আমরা যেখানে নির্বাচন করব সেখানে নৌকা মার্কার প্রার্থী দেওয়া যাবে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে তৃণমূল বিএনপির উদ্যোগে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে সংসদের বিরোধী দল হিসেবে জাতীয় পার্টিকে বেছে নেওয়া হয়েছে। বিরোধী দলের নেতা কে হবে সেটা তাদের কার্যালয় থেকে আসে না। আসে সরকারি দলের কার্যালয় থেকে।

তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার বলেন, বাংলা ভাষার জন্য মানুষ জীবন দিয়েছে, আন্দোলন করেছে বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এটার নামকরণ করা উচিত ৮ ফাল্গুন। বাংলাদেশে ২১ ফেব্রুয়ারি বাংলায় ৮ ফাল্গুনে প্রথম র‍্যালি করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

তিনি আরও বলেন, বাংলাদেশে কিছু তারিখ আছে, যেমন- ২১ আগস্ট, ৩ নভেম্বর। এসব ঐতিহাসিক তারিখের কারণে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কোনোদিন ঐক্য হবে না। ফলে তারা কোনোদিন দেশে সুস্থ রাজনীতিও প্রতিষ্ঠা করতে পারবে না। আমরা নতুন প্রজন্মকে নিয়ে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করব। দেশের ভালো চায় এমন অনেক রাজনৈতিক দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। নির্বাচনেও আমরা অনেক জনসমর্থন পেয়েছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা। সঞ্চালনা করেন তৃণমূল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মোহাম্মদ আক্কাস আলী খান। এ সময় তৃণমূল বিএনপির বিভিন্ন জেলার এমপি প্রার্থী এবং বিভিন্ন দলের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শিশির/ইএইচ

Link copied!