Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

সরকারকে একদিন বিদায় নিতেই হবে: মঈন খান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩১, ২০২৪, ০৫:০৭ পিএম


সরকারকে একদিন বিদায় নিতেই হবে: মঈন খান

সরকার দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়।আর আমরা মানুষকে সেবা করার জন্য রাজনীতি করি, তবে একদিন না একদিন সরকারকে বিদায় নিতেই হবে। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

রোববার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরায় সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোস্তফার বাসায় তার খোঁজখবর নিতে গিয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

প্রশ্নের জবাবে মঈন খান বলেন, সরকারের কথা সম্পূর্ণ ঠিক না হলেও অনেকটা ঠিক। সবকিছু হারিয়ে আমরা কিন্তু একটি জিনিস পেয়েছি, সেটা হলো আমরা দেশের ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছি। এটাই আমাদের কাম্য। আর আমাদের রাজনীতির লক্ষ্যও তাই। তাদের (জনগণ) ভয়ভীতি দেখিয়ে, জুলুম-অত্যাচার এবং লগি-বৈঠার রাজনীতি বিএনপি করে না। আমরা মানুষকে সেবা করার জন্য রাজনীতি করি। একদিন না একদিন এই সরকারকে বিদায় নিতেই হবে বলেও ক্ষসতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের যে পরিণতি হয়েছে, সেটা জেলের ভেতরে তার ওপরে যে অমানুষিক নির্যাতন হয়েছে তারেই পরিণতি এটা। এটা কোনো সভ্য দেশে হতে পারে না।

মঈন বলেন, কেন আজকে দেশের মানুষকে বাকরুদ্ধ করে রাখা হয়েছে? কেন সরকারের সমালোচনা করলে জেলে যেতে হয়? সরকারের সমালোচনা বিরোধী দলের কর্তব্য ও দায়িত্ব। এই অধিকার তো সংবিধান আমাদের দিয়েছে। সুতরাং দেশের যে পরিণত হয়েছে, এর চেয়ে দুঃখজনক ও লজ্জাজনক আর কিছু হতে পারে না।

বিআরইউ

Link copied!