Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

মঈন খান

প্রহসনের নির্বাচনের জন্য বাংলাদেশ সৃষ্টি হয়নি

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

এপ্রিল ৪, ২০২৪, ০২:২৫ পিএম


প্রহসনের নির্বাচনের জন্য বাংলাদেশ সৃষ্টি হয়নি

সাজানো-গোছানো নির্বাচন দিয়ে আওয়ামী লীগ তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করছে। সাজানো-গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো আজকের বাংলাদেশ সৃষ্টি হয়নি। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) কারাগারে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের খোঁজ নিতে তার বাসায় যান মঈন খান। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, বন্দুক দিয়ে ক্ষমতা পাওয়া তো অবাক করা বিষয় নয়। সারা বিশ্বের ইতিহাসে তা অনেক হয়েছে। কিন্তু বিশ্ব ইতিহাসে এটাও আছে... বন্দুক দিয়ে ক্ষমতা দখল করে ও মানুষকে নির্যাতন করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না।

তিনি বলেন, যারা সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করছে, সরকারের অন্যায় কাজের সঙ্গে সমালোচনা করলে, তাদের বিরুদ্ধে সরকার একের পর এক মামলা দিচ্ছে। আপনারা দেখেছেন গত ২৮ অক্টোবরের পরে আমাদের মহাসচিবসহ ২৬ হাজার নেতাকর্মীকে কারারুদ্ধ করেছে। কেন করা হয়েছে? সরকারের উচ্চ পর্যায় থেকে স্বীকার করা হয়েছে যে, তাদের কারারুদ্ধ করা না হলে এভাবে সাজানো-গোছানো গায়ের জোরের নির্বাচন করতে পারবে না।

রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির এই শীর্ষস্থানীয় নেতা বলেন, রোহিঙ্গা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল। কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে?

এর আগেও দেশে রোহিঙ্গা এসেছিল, শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দুইবার ফিরিয়ে দেওয়া হয়েছে। একবার খালেদা জিয়ার সময়, আরেকবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় রোহিঙ্গাদের শান্তিপূর্ণভাবে ফিরিয়ে দেওয়া হয়েছে মিয়ানমারে।

বিআরইউ

Link copied!