Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

এআই চ্যাট বোট তৈরি করে সাড়া জাগালেন কিশোর রিয়ন

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মার্চ ১৬, ২০২৪, ০৪:৪৬ পিএম


এআই চ্যাট বোট তৈরি করে সাড়া জাগালেন কিশোর রিয়ন

ঠাকুরগাঁওয়ের কিশোর ওয়াদুদ আল রিয়ন এআই চ্যাট বোট তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন। ‘আইটিআইসিজিপিটি ডট টপ’ নামক চ্যাট বোটে যে কেউ ২০২৩ সালের মধ্যে ঘটে যাওয়া ঘটনার ব্যাপারে প্রশ্ন করে পেয়ে যেতে পারেন উত্তর। 

এছাডাও অন্যান্য যে কোনো বিষয়ের ওপরে করা প্রশ্নের উত্তর পেয়ে যাবেন নিমিষেই। 

এ বিষয়ে রিয়ন জানান, তার চ্যাট বোটে ২০২৩ সাল পর্যন্ত যাবতীয় তথ্য সন্নিবেশ করা রয়েছে। এখানে বাংলা-ইংরেজিসহ যে কোন ভাষায় প্রশ্ন করলে মুহুর্তেই পাওয়া যাবে উত্তর। কম্পিউটার বা মোবাইল ফোন ব্যবহার করে গুগল এ গিয়ে সার্চ করতে হবে Iticgpt.top এটি সার্চ করার পর নতুন একটি ইন্টারফেস আসবে। সেখানে Ask your queation এর ঘরে আপনার প্রয়োজনীয় প্রশ্ন টাইপ করে Ask এ চাপলেই মিলবে উত্তর। 

মজার বিষয় হচ্ছে, আপনি এই চ্যাট বোটের সাহায্যে বাংলা, ইংরেজি, ম্যাথ, সাধারণ জ্ঞান, কবিতা, গান, ছড়া, টেবিলসহ যে কোন প্রশ্নের উত্তর পাবেন। যেমন আপনি নদী, নালা, চাঁদ, সুর্য দিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মত করে একটি কবিতা লিখতে চান, সেক্ষেত্রে আপনাকে চ্যাট বোটে শুধু নদী, নালা, চাঁদ, সূর্য দিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মত কবিতা লিখে সার্চ করলেই আপনাকে চমৎকার কবিতা লিখে দিবে। বা আপনি সেখানে কোন অঙ্ক দিলেন, তার সমাধান দিয়ে দিবে, বা কিছু বিষয় নিয়ে গুণী শিল্পীদের মত গান বানাতে চাইছেন। তাহলে আপনার গানের কথাগুলি দিয়ে কোন শিল্পীর মত গান চাইছেন সেটি লিখে সার্চ করলেই গান পেয়ে যাবেন।  

এছাড়াও আপনি যা চাইবেন, তাই খুঁজে দিবে Iticgpt.top রিয়ন জানায়, সে ২০২২ সালে এইচএসসি পাশ করে। বর্তমানে বিভিন্ন ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা দিচ্ছে। 

ওয়াদুদ আল রিয়ন বাড়িতে বসেই ইউটিউব দেখে ‘গুগল জিমেনী’ ফাইন টিউন করে ‘আইটিআইসি জিপিটি ডট টপ’ -সব জানে, নামক এআই চ্যাট বোটটি তৈরি করেছেন। 

রিয়নের বানানো চ্যাট বোটটি ইতোমধ্যে তার বন্ধু-বান্ধব ও নিজেদের কাছের মানুষজন ব্যবহার করলেও আগামীতে পুরো দেশের মানুষজন এটি ব্যবহার করবে বলে প্রত্যাশা তার। ভবিষ্যতে এআই রোবটিক্স নিয়ে কাজ করার আগ্রহ রয়েছে বলে জানিয়েছেন রিয়ন।

iticGPT-এর কিছু অসাধারণ ক্ষমতা

•ইউনিক ক্রিয়েটিভ গল্প তৈরি: iticGPT আপনার বর্ণনা অনুযায়ী নতুন নতুন গল্প তৈরি করতে পারে।

•ম্যাথ এবং কোডিং প্রবলেম সমাধান: iticGPT জটিল গাণিতিক সমস্যা সমাধান করতে পারে এবং কোডিং ত্রুটি ধরতে সাহায্য করে।

•কবিতা, গান, গজল রচনা: iticGPT আপনার অনুভূতি প্রকাশ করতে সাহায্য করবে কবিতা, গান, গজল রচনা করে।

•বিজ্ঞান এবং প্রযুক্তি বিষয়ক প্রশ্নের উত্তর: iticGPT বিজ্ঞান এবং প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্নের উত্তর দিতে পারে সহজবোধ্য ও ক্রিয়েটিভভাবে।

•২০২৩ সালের মধ্যে ঘটে যাওয়া ঘটনাবলি সম্পর্কে তথ্য: iticGPT ২০২৩ সালের মধ্যে ঘটে যাওয়া যেকোনো ঘটনার তথ্য সরবরাহ করতে পারে।

•টেবিল এবং তালিকা তৈরি: iticGPT তথ্য স্পষ্ট ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার জন্য টেবিল এবং তালিকা তৈরি করতে পারে।

•বিভিন্ন বিষয়ে পরামর্শ: iticGPT ব্যবসা, আইন, ইতিহাস, ধর্মীয় বিষয়ে পরামর্শ দিতে পারে।

iticGPT-এর প্রভাব:

iticGPT বাংলা ভাষায় তথ্যপ্রযুক্তির অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি শিক্ষা, গবেষণা, ব্যবসা, এবং বিনোদনসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

ইএইচ

Link copied!