Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

এখনো অধিনায়ক হওয়ার সম্ভাবনায় মাহমুদ উল্লাহ

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৪, ২০২২, ০৭:৫৪ পিএম


এখনো অধিনায়ক হওয়ার সম্ভাবনায় মাহমুদ উল্লাহ

এশিয়া কাপে দল ঘোষণাকে সামনে রেখে অধিনায়ক হিসেবে বিসিবি যাদের বিবেচনা করতে যাচ্ছে তাদের মধ্যে মাহমুদুল্লাহও এগিয়ে আছেন। 

বৃহষ্পতিবার (০৪ আগস্ট) বিসিবির পরিচালনা পর্ষদের সভার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, ৮ অগাস্ট এশিয়া কাপের জন্য দল ঘোষণার শেষ দিন। এর আগেই ঘোষিত হতে যাওয়া বাংলাদেশ দলে শুধু খেলোয়াড় হিসেবেই নয়, অধিনায়ক হিসেবেও মাহমুদ উল্লাহ বিবেচনায় আছেন।

সম্ভাব্য অধিনায়ক হিসেবে বিসিবির সংক্ষিপ্ত তালিকার তিনজনের অন্যতম তিনি।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে তার মতো সব সিনিয়র ক্রিকেটারকেই বাইরে রাখা হয়েছিল। বোর্ড কর্তাদের অনেকের ভাষায় যা ছিল ‘বিশ্রাম’।

কিন্তু এই সফরে সংক্ষিপ্ততম সংস্করণের অধিনায়ক নুরুল হাসান সোহান আঙ্গুলের চোটে ছিটকে পড়তেই আবার স্কোয়াডে ফেরানো হয় মাহমুদকে।

যা চরম বিস্ময়ের জন্মও দেয়। বিসিবি সভাপতি অবশ্য তাকে দলে ফেরানোর বিষয়ে তেমন একটা অবগত ছিলেন না বলে বৃহস্পতিবার বিকেলের সংবাদ সম্মেলনে দাবি করলেন, ‘রিয়াদের বিষয়টি আমি জেনেছি একেবারে শেষ মুহূর্তে। যখন নাকি ঘোষণা হয়ে গিয়েছে। ’

পরপরই প্রশ্ন হয়, মাহমুদের বিশ্রাম আবার শুরু হবে কিনা? এমন প্রশ্নেই নাজমুল জানান, নেতৃত্ব পাওয়ার লড়াইয়েও ভালোমতোই আছেন মাহমুদ, ‘আমাদের কাছে তিনটি নাম আছে (এশিয়া কাপের অধিনায়ক হিসেবে)।

এর মধ্যে রিয়াদও আছে। আগেই বলা কঠিন (কে হবে)। সাকিবও আছে। যাকেই বানাই না কেন, তার সঙ্গে আগে কথা বলতে হবে। বোর্ডের সঙ্গে তার কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন্সও তো ঠিক করে নিতে হবে। ’

 

আমারসংবাদ/টিএইচ