Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কমনওয়েলথ গেমস

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৮, ২০২২, ০১:১৭ পিএম


ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

কমনওয়েলথ গেমসের ফাইনাল ম্যাচে ভারত নারী ক্রিকেট দলকে ৯ রানে পরাজিত করে স্বর্ণ জয় করেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। আর হেরে রৌপ্যপদক পেয়েছে ভারতীয় নারী ক্রিকেট দল।

অস্ট্রেলিয়ার ১৬১ রানের জবাবে তিন বল হাতে থাকতে ১৫২ রানে অলআউট হয় ভারত। এদিকে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছে নিউজিল্যান্ডের নারীরা।

বার্মিংহামের এজবাস্টনে টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। অ্যালিস হিলির বিদায়ে প্রথম উইকেট হারায় অজিরা। দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়েন বেথ মুনি ও মেগ ল্যানিং।

অধিনায়ক ল্যানিং রান-আউট হলে ভাঙে এই জুটি। ল্যানিং ফেরেন ২৬ বলে ৩৬ রান করে। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। 

মিডল অর্ডারে কেবল অ্যাশলে গার্ডনার ১৫ বলে ২৫ রান ও র‍্যাচেল হেইনস ১০ বলে ১৮ রান করে দুই অঙ্ক স্পর্শ করেন। মুনির ৪১ বলে ৬১ রানের ইনিংসে ভর করে ১৬১ রানের লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

জবাবে ভারত ২২ রানেই দুই ওপেনারকে হারায় ভারত। তৃতীয় উইকেটে ১১৬ রানের জুটি গড়ে ভারতকে জয়ের পথেই রেখেছিলেন জেমিমা রদ্রিগেজ ও হারমনপ্রীত কর। 

জেমিমা বোল্ড হলে ভাঙে এই জুটি। তিনি করেন ৩৩ বলে ৩৩ রান। পরের ওভারেই বিদায় নেন হারমনপ্রীতও। ৪৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেন তিনি।

হারমনপ্রীতের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। শেষ ৩৪ রানেই ৮ উইকেট হারিয়ে ভারত অলআউট হয় ১৫২ রানে। এতে ৯ রানে ম্যাচ হেরে বসে তারা। ফলে কমনওয়েলথ গেমস ২০২২ এর ক্রিকেট বিভাগে স্বর্ণ জিতল অস্ট্রেলিয়া। ভারত পেল রৌপ্য।


আমারসংবাদ/টিএইচ

Link copied!