Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ সম্মাননা পাচ্ছেন বাবর আজম

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৫, ২০২২, ০৩:৫৪ পিএম


পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ সম্মাননা পাচ্ছেন বাবর আজম

ক্রিকেটে সময়টা ভালো কাটছে বাবর আজমের। দল উড়ছে দারুণ ছন্দে। এর মধ্যেই বড় সুখবর পেলেন এই সময়ের অন্যতম সেরা ব্যাটার। পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘সিতারা-ই-ইমতিয়াজ’ পাচ্ছেন তিনি। পাকিস্তানের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার পাচ্ছেন এই তারকা ক্রিকেটার।

বাবরের পাশাপাশি আরও দুজন ক্রিকেটারকেও সম্মান জানাবে পাকিস্তান। পাকিস্তানের অন্ধ ক্রিকেটার মাসুদ জানকে দেওয়া হবে ‘প্রাইড অব পারফরম্যান্স’ পুরস্কার। শিল্প, সাহিত্য, বিজ্ঞান ও খেলাধুলায় অবদান রাখার জন্য এ পুরস্কার দেওয়া হয়।

এক টুইটার বার্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ‍‍`পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা বার্ষিকীতে নাগরিক পুরস্কারে ভূষিত হওয়ায় মাসুদ জান (দৃষ্টিহীন ক্রিকেটার), পাকিস্তান পুরুষ দলের অধিনায়ক বাবর আজম এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমাহ মারুফকে অভিনন্দন জানায় পিসিবি।‍‍`

বাবর আজম এ মুহূর্তে শুধু পাকিস্তান ক্রিকেটই না, শাসন করছেন বিশ্ব ক্রিকেটকেই। ওয়ানডে ও টি-টোয়েন্টির আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন তিনি। 

আন্তর্জাতিক মঞ্চে তিনিই একমাত্র ব্যাটার, যিনি দুইবার শতরানের হ্যাটট্রিক করার নজির গড়েছেন। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সময়ে ১৭টি শতরানের ইনিংসও খেলেছেন তিনি।

আগামী বছর ২৩শে মার্চ পাকিস্তান ডে‍‍`তে তিন ক্রিকেটারের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!