Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৯, ২০২২, ১০:২৯ এএম


নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

বিশ্বকাপের পর প্রথম ম্যাচে মাঠে নেমেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে। স্ত্রাসবুর্গের বিপক্ষে দলের অন্যতম সেরা তারকা নেইমারকে ছাড়াই নাটকীয় জয় তুলে নিয়েছে পিএসজি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে কিলিয়ান এমবাপ্পের গোলে ২-১ গোলের জয় পায় তারা।

এদিন ৬০.১৭ মিনিটের মাথায় তার পেছনে থাকা স্ত্রাসবুর্গের মিডফিল্ডার আদ্রিয়ান থমাসনকে মুখমন্ডলে আলতো থাপ্পরের মতো মেরে প্রথম হলুদ কার্ড দেখেন নেইমার। এরপর ৬১.৩৮ মিনিটের মাথায় স্ত্রাসবুর্গের ডি বক্সের মধ্যে ডাইভ দিলে রেফারি তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান। তাতে ৬২ মিনিটেই দশজনের দলে পরিণত হয় পিএসজি।

অবশ্য ম্যাচের আগে ১৪ মিনিটে তার ফ্রি কিক থেকে ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেড নিয়ে গোল করে পিএসজিকে এগিয়ে নিয়েছিলেন মার্কুইনহোস। ম্যাচের ৫১ মিনিটে মারকুইনহোসের গায়ে লেগে বল জালে জড়ালে আত্মঘাতী গোলে সমতা ফেরে। কিন্তু যোগ করা সময়ে (৯০+৬) কিলিয়ান এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করে দলের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই জয়ে ১৬ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করলো রেড অ্যান্ড ব্লুজরা। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের সংগ্রহ ১৫ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট।

কেএস 

Link copied!