Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

রেফারিংয়ের বাইরে থেকে ম্যাচ কমিশনার নেবে বাফুফে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৯, ২০২৩, ০৬:৫৯ পিএম


রেফারিংয়ের বাইরে থেকে ম্যাচ কমিশনার নেবে বাফুফে

সাবেক রেফারিরাই মূলত কাজ করেন ম্যাচ কমিশনার হিসেবে। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি এই পদের জন্য রেফারিংয়ের সঙ্গে জড়িতদের বাইরে থেকে নিতে আগ্রহী। নতুন ম্যাচ কমিশনার ও রেফারি অ্যাসোসিয়েটসের কাছ থেকে পাওয়া দুটি প্রতিবেদন দেখে ম্যাচ রিপোর্টের স্বচ্ছতা যাচাই করতে চায় কমিটি। বাফুফে ভবনে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পেশাদার লিগ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই আলোচনায় কমিটির অধীনস্ত কার্যকরী উপ-কমিটির আহ্বায়ক আতাউর রহমান ভূঁইয়া মানিক জানান নতুন পরিকল্পনা। ম্যাচ কমিশনারকে আমরা রেফারির বাইরে থেকে নেব। যে কখনো রেফারির সঙ্গে জড়িত ছিল না। এছাড়া একজন রেফারি অ্যাসোসিয়েট নিয়োগ দিতে চাচ্ছি। যদিও এটার জন্য আর্থিক ব্যাপার আছে।

তবে আমরা আশাবাদী, এটা বাস্তবায়িত হবে। আমাদের লিস্টে এখন ৭০-৭৫ জন রেফারি আছে, যা খুবই কম। আমাদের অন্তত ৫০০ জনের একটি রেফারি প্যানেল দরকার। আমাদের অনেক সাবেক ফুটবলার আছে যারা এখন কিছুই করছে না, তাদেরকে আমরা রেফারিংয়ে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব।

বিদ্যমান পদ্ধতিতে একজন ম্যাচ কমিশনারসহ রেফারি, তার দুই সহকারী এবং তৃতীয় রেফারি মিলিয়ে পাঁচ জন ম্যাচ পরিচালনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংশ্লিষ্ট। নতুন নিয়মে এই সংখ্যা দাঁড়াবে ছয় জনে। 

এই সংবাদ সম্মেলনেও উঠে আসে জুনে আর্জেন্টিনার বাংলাদেশ আসার প্রসঙ্গ। যে খবর চাউর হওয়ার পর বাফুফে সংবাদ সম্মেলন ডেকে বুধবার বাতিল করে দেয়। বাফুফে সহ-সভাপতি মানিক অল্প কথায় দিয়েছেন উত্তর। সবকিছু চূড়ান্ত না হওয়ার আগে মুখ খুলতে রাজি নন তিনি।

টিএইচ

Link copied!