Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সাফ অনূর্ধ্ব ২০ নারী চ্যাম্পিয়নশিপ

ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৫:৪৩ পিএম


ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে নেপাল। গতকাল কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে লিড নিয়েছিল ভারত। বিরতির পর দারুণভাবে ঘুড়ে দাঁড়ায়। ভারতের জালে একে এক তিন তিনবার বল জড়ায় নেপাল। এই জয়ে তিন ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। সমান ম্যাচ থেকে ভারতের সংগ্রহ ৪ পয়েন্ট। টুর্নামেন্টের শুরুটা দারুণভাবে করেছিল ভারত। উদ্বোধনী ম্যাচেই ভুটনাকে এক ডজন গোল দিয়েছিল ভারত। 

পরের ম্যাচেই অবশ্য বাংলাদেশের সঙ্গে ড্র করে। আর গতকালকের ম্যাচে নেপালের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ভারত। ম্যাচের শুরু থেকে ভারত তুলনামূলক গোছালো ফুটবল খেলে। ২১ মিনিটে ডানদিক থেকে সুমিতা কুমারীর স্কয়ার পাস গোলমুখ খুলে দেয়। ফাঁকা পোস্টে বল পাঠিয়ে ভারতকে এগিয়ে দেন অপূর্ণা নারজারি। এক গোলের লিড ধরে রেখে মাঝ বিরতিতে যায় ভারত। বিরতির পর দুর্দান্ত খেলতে থাকে নেপাল। সমতাসূচক গোলের পর ভারতকে রীতিমতো চেপে ধরে দলটি।

৪৮ মিনিটে সুভাঙ্গি সিংয়ের ব্যাকপাস ক্লিয়ার করতে সময় নেওয়া ভারতীয় গোলরক্ষক আনশিকার কাছ থেকে বল কেড়ে নেন নেপাল ফরোয়ার্ড আমিশা কারকি। ফাঁকায় বল পাওয়া অঞ্জলী চাঁদ স্কোরলাইন ১-১ করেন। ৫২ মিনিটে আমিশা কারকি সরাসরি ভারত গোলরক্ষকের হাতে মেরে সুযোগ নষ্ট করেন। পরের মিনিটে আমিশার দুর্বল শট সহজেই গ্রিপে নিয়েছেন ভারত গোলরক্ষক। ৬৮ মিনিটে ভারতের এক ডিফেন্ডার আমিশাকে বক্সে ট্যাকল করে পেনাল্টির বিপদ ডেকে আনেন। 

স্পট-কিক থেকে প্রীতি রায় গোল করে নেপালকে এগিয়ে দেন। ৭৯ মিনিটে ডানদিক থেকে দুই ডিফেন্ডারকে গতিতে ছিটকে দিয়ে বক্সে প্রবেশ করা আমিশা কারকির শট কর্নারের বিনিময়ে রুখে দিয়েছেন ভারত গোলরক্ষক আনশিকা। ৮৯ মিনিটে প্রীতি রায়ের আড়াআড়ি পাস থেকে নেপালকে ৩-১ গোলে এগিয়ে নেন আমিশা কারকি। ফলে ৩-১ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেই মাঠ ছাড়ে নেপাল।

এবি

Link copied!