Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ওয়ানডে বিশ্বকাপ

আফগানিস্তানকে ২৮৮ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

অক্টোবর ১৮, ২০২৩, ০৭:২৮ পিএম


আফগানিস্তানকে ২৮৮ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

১ উইকেটে ছিল ১০৯ রান। বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল নিউজিল্যান্ড। সেখান থেকে আফগান বোলিংয়ে হঠাৎ ব্যাটিং ধস। ১ রান তুলতে হারিয়ে বসে ৩টি উইকেট। মনে হচ্ছিল, কোণঠাসা কিউইদের অল্প রানেই আটকে দেবে আফগানিস্তান। সেটা হয়নি।

তিন হাফসেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ২৮৮ রানের বড় পুঁজিই দাঁড় করিয়ে ফেলেছে কিউইরা। অর্থাৎ জিততে হলে আফগানিস্তানকে করতে হবে ২৮৯।

চেন্নাইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ৩০ রান তোলেন ডেভন কনওয়ে আর উইল ইয়ং। কওনয়েকে (১৮ বলে ২০) এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন মুজিব উর রহমান।

এরপর রাচিন রাবিন্দ্র আর উইল ইয়ং মিলে গড়েন ৮৩ বলে ৭৯ রানের জুটি। ২১তম ওভারে জোড়া শিকার করেন আফগান পেসার আজমতউল্লাহ ওমরজাই।

ওভারের দ্বিতীয় বলে রাচিনকে (৪১ বলে ৩২) বোল্ড আর শেষ বলে হাফসেঞ্চুরিয়ান ইয়ংকে (৬৪ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৪) উইকেটের পেছনে ক্যাচ বানান ওমরজাই।

পরের ওভারে রশিদ খানের আঘাত। ড্যারেল মিচেল (১) মিডউইকেটে খেলতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে ফেরেন ইব্রাহিম জাদরানকে। ১ উইকেটে ১০৯ থেকে ৪ উইকেটে ১১০ রানে পরিণত হয় নিউজিল্যান্ড।

সেখান থেকে টম লাথাম আর গ্লেন ফিলিপসের ১৫৩ বলে ১৪৪ রানের লড়াইয়ে ফেরা জুটি। লাথাম-ফিলিপস দুজনই পান হাফসেঞ্চুরি। ফিলিপস ৮০ বলে ৪টি করে চার-ছক্কায় ৭১ আর লাথাম ৭৪ বলে ৩ চার আর ২ ছক্কায় করেন ৬৮ রান।

শেষদিকে মার্ক চ্যাপম্যান ১২ বলে ২৫ রানের হার না মানা এক ইনিংস খেলে দেন। শেষ ৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৬২ রান তোলে কিউইরা।

আফগানিস্তানের নাভিন উল হক আর আজমতউল্লাহ ওমরজাই নেন দুটি করে উইকেট।

আরএস

Link copied!