Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

ম্যাক্সওয়েলে পরাস্ত ভারত

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৯, ২০২৩, ০৯:১৭ এএম


ম্যাক্সওয়েলে পরাস্ত ভারত

শেষ ৬ বলে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। ম্যাক্সওয়েল উইকেটে থাকায় তখনও আশা ছাড়েননি অজি সমর্থকরা। সেই আস্থার প্রতিদান দিয়েছেন এই অজি। গুয়াহাটিতে ম্যাক্সওয়েল শোতে ভারতের পাহাড় টপকিয়েছে অস্ট্রেলিয়া। ৫ উইকেটের জয়ে সিরিজে টিকে রইলো অজিরা।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) গুয়াহাটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে ভারত। যেখানে ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেছেন গায়কোয়াড়। একটি করে উইকেট পেয়েছেন বেহানড্রফ, হার্ডি ও রিচার্ডসন। জবাবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৫ রান তুলেছে অস্ট্রেলিয়া।

২২৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত শুরু পায় অস্ট্রেলিয়া। ১৬ রান করে অ্যারন হাড্ডি ফিরলে ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে সুবিধা করতে পারেননি জশ ইংলিশ। তবে গ্লেন ম্যাক্সওয়েল উইকেটে আসলে পালটে যায় ম্য্যাচের চিত্র।

শুরুতে ট্রাভিস হেডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে ৩৫ রান করে ফিরেছেন হেড। এরপর মিডল অর্ডারে স্টইনিস ২১ বলে ১৭ রানের ধীরগতির ইনিংস খেলে চাপ বাড়িয়েছেন। সেই চাপ সামলে দলকে জয়ের পথে আনেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত ৪৭ বলে করেছেন সেঞ্চুরি। অপরাজিত ১০৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ভারতের। ৬ রান করে সাজঘরে ফেরেন ইয়াশভি জয়সাওয়াল। তিনে নেমে পুরোপুরি ব্যর্থ ঈশান কিষাণ। এই উইকেটকিপার ব্যাটার ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। তিনি ডাক খেয়ে ফিরলে ২৪ রান তুলতেই ২ উইকেট হারায় ভারত।

সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে সেখান থেকে দলকে টেনে তোলেন গায়কোয়াড়। ভারত অধিনায়ক ২৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরলেও আরেক প্রান্তে রীতিমতো ঝড় তোলেন গায়কোয়াড়। এই ওপেনার ৫২ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ১২৩ রান করে।

শেষদিকে গায়কোয়াড়কে যোগ্য সঙ্গ দিয়েছেন তিলক ভার্মা। এই তরুণ ব্যাটার অপরাজিত ছিলেন ২৪ বলে ৩১ রান করে।

এইচআর

Link copied!