Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ডিসেম্বর ২৯, ২০২৩, ১১:২৯ এএম


বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি
ছবি: সংগ্রহীত

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে দাপট দেখিয়ে জয় পেয়েছিল বাংলাদেশ। যা ছিল কিউইদের বিপক্ষে তাদের মাটিতে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়। এবার দ্বিতীয় ম্যাচ জিততে পারলেও একটা রেকর্ড হবে। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে কোনো দ্বিপাক্ষিক সিরিজ জিতবে বাংলাদেশ।

আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) মাউন্ট মঙ্গানুইয়ে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। তবে গতকাল থেকেই মাউন্ট মঙ্গানুইয়ে বৃষ্টি হচ্ছে। এমনকি আজ সকাল থেকে দুপুর পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা আরও বেশি। তাই ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা রয়েছে।

ম্যাচের আগের দিন অবশ্য গতকাল কোনো অনুশীলন করেননি শান্ত-মিরাজরা। কেননা এদিন নেপিয়ার থেকে বে ওভালে গিয়েছে টাইগাররা। তবে ম্যাচের আগের দিন অনুশীলন না করলেও ম্যাচের জন্য প্রস্তুতি কোনো ঘাটতি দেখছেন না বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আজ লম্বা ভ্রমণ হলো। এমন সূচিতে অভ্যস্ত থাকা আন্তর্জাতিক ক্রিকেটারদের দায়িত্ব। আপনি অনুশীলন করছেন কি না তা জরুরি নয়, বিশ্রাম নেয়াটা জরুরি। সবসময় ম্যাচের আগে প্রস্তুতি নিতেই হবে এমন নয়।’

পোথাস বলেন, বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করতে চায় না বাংলাদেশ। বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। ছেলেদের আগের উদ্যম নিয়েই নামতে হবে। আপনি যে বল মোকাবেলা করছেন শুধু সেটা নিয়েই ভাবতে পারেন। পরের ২ বল কী হবে তা ভাবতে পারবেন না, কারণ ভবিষ্যতের নিয়ন্ত্রণ আপনার হাতে নেই। আমরা তাই বর্তমান নিয়েই ভাবছি। আমরা অবশ্যই সেরা ফলাফলটা পেতে চাই। তবে ভুলে যাবেন না তারা বিশ্বের অন্যতম সেরা দল। এই চ্যালেঞ্জটা আমরা উপভোগ করছি।’

এআরএস

Link copied!