Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নির্যাতনে গৃহবধূর মৃত্যুর অভিযোগ, শ্বাশুড়ি আটক

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

জুলাই ১৬, ২০২২, ০৬:৫৫ পিএম


নির্যাতনে গৃহবধূর মৃত্যুর অভিযোগ, শ্বাশুড়ি আটক

কুড়িগ্রামের উলিপুরে স্বামী ও শ্বাশুড়ির নির্যাতনের শিকার হয়ে ফাতেমা বেগম (১৯) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নির্যাতনের সাথে অভিযুক্ত শ্বাশুড়ি শাহিদা বেগমকে আটক হলেও ঘাতক স্বামী শামীম মিয়া পলাতক রয়েছেন। 

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় দেড় বছর আগে উপজেলার দলদলিয়া ইউনিয়নের রেডক্রস এলাকার কানিপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র শামীম মিয়ার (২৫) সাথে প্রতিবেশি সিদ্দিক আলীর কন্যা ফাতেমা বেগমের বিয়ে হয়। গত শুক্রবার দুপুরে (১৫ জুলাই) স্বামী শামীম কে নিয়ে বাবার বাড়িতে দাওয়াত খেতে যাওয়ার কথা ফাতেমার। কিন্ত স্বামী ও শ্বাশুড়ী রাজি না হওয়ায় উভয়ের মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। পরে ফাতেমাকে স্বামী শ্বাশুড়ী মিলে ঘরের দরজা বন্ধ করে বেধড়ক নির্যাতন করেন। এর একপর্যায়ে গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়েন তিনি। আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে পথিমধ্যে শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়। 

নিহতের পিতা সিদ্দিক আলী বলেন, শুক্রবার তারা আমাদের বাড়িতে দাওয়াত খেতে আসার কথা। জামাইয়ের দাবি, দাওয়াত খেতে আসলে যৌতুকের টাকা নিয়ে বাড়িতে ফিরতে হবে। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া লেগে যায়। ইতোমধ্যে এক লাখ দিয়েছি। আবারো এক লাখ চাচ্ছে। আমি গরীব মানুষ এত টাকা পাই কোথায়। তারা যৌতুকের দাবিতে প্রায়ই নির্যাতন করতো। অবশেষে আমার মেয়েটাকে মেরেই ফেলল। আমি এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই। 

এ বিষয়ে দলদলিয়া ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। মেয়েটার বাবার বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে পারিবারিক কলহ সৃষ্টি হয়। পরে নির্যাতনের শিকার হয়ে মারা যায়। সামান্য বিষয় নিয়ে এমন নির্মম নির্যাতন খুবই অমানবিক। 

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির বলেন, এ ঘটনায় নিহত গৃহবধুর মা নিলুফা বেগম বাদি হয়ে যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন। লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের স্বামী শামীমকে গ্রেপ্তারে তৎপরতা অব্যাহত রয়েছে। 

কেএস 

Link copied!