Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বোয়ালমারী সাতৈর ইউনিয়ন পরিষদে চুরি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

জুলাই ১৮, ২০২২, ০৫:২৫ পিএম


বোয়ালমারী সাতৈর ইউনিয়ন পরিষদে চুরি

রহস্যজনকভাবে চুরি হয়ে গেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়ন পরিষদের সিসি টিভির হার্ড ডিস্ক। 

চেয়ারম্যানের সুরক্ষিত কক্ষ থেকে হার্ড ডিস্ক চুরি হওয়া নিয়ে এলাকায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে। ঈদের আগে হার্ড ডিস্ক চুরি হলেও সম্প্রতি বিষয়টি জানাজানি হয়। এ বিষয়ে ইউনিয়ন পরিষদের সচিব স্থানীয় থানায় সাধারন ডায়েরি (জিডি) করেছেন। 

জানা যায়, কোরবানি ঈদের পূর্বে কোন এক বৃহস্পতিবার হার্ড ডিস্কটি চুরি হয়। জিডিতে অবশ্য ৩০জুন উল্লেখ করা হয়েছে। চুরি হওয়ার ২/৩ দিন পরে চেয়ারম্যান বুঝতে পারেন যে হার্ড ডিস্ক চুরি হয়েছে। এরপর ৩ জুলাই ইউপি সচিব মোহাম্মদ মোকাররম হোসেন থানায় জিডি করেন। জিডি নং ১১৮। চেয়ারম্যানের সুরক্ষিত কক্ষ থেকে কিভাবে হার্ড ডিস্ক চুরি হলো তা নিয়ে চলছে নানা রকম আলোচনা সমালোচনা। সিসি টিভির যন্ত্রপাতিগুলো একটি উচু তাকে রাথা ছিলো। হার্ড ডিস্ক ছাড়া আর কোন কিছুই ওই রুম থেকে চুরি হয়নি। 
    
 এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু বলেন, হার্ড ডিস্ক চুরি হওয়া রহস্যজনক। আমার অবর্তমানে রুম তালা মারা থকে। আমার নিকট কোন চাবিও নেই। তালা এবং ঘরের জানালা দরজা সব ঠিক আছে। নিরাপত্তার জন্য আমার রুমের মধ্যেও একটি ক্যামেরা রয়েছে এবং আমার মোবাইলের সাথে সিসি ক্যামেরার সংযোগ রয়েছে। হার্ড ডিস্ক চুরি হওয়ায় প্রায় এক মাস আগে লাগানো সিসি টিভির কোন দৃশ্যই আমরা দেখতে পারছিনা। আমার কাউকে সন্দেহ হয় না। কারও ব্যক্তিগত কোন ক্ষতির কারণ হলে সে চুরি করে থাকতে পারে। থানায় জিডি করা হয়েছে। দেখা যাক, চোর ধরা পড়ে কি না। 

জিডির তদন্তকারী কর্মকর্তা বোয়ালমারী থানার উপপরিদর্শক (এসআই) মো. আক্কাস আলী বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে। পুলিশ খতিয়ে দেখছে কে বা কারা চুরির সাথে জড়িয়ে আছে। পরিষদের লোকও সন্দেহের বাইরে নেই।

Link copied!