Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করলেন শিক্ষা সচিব

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

জুলাই ২৮, ২০২২, ০৫:৪৪ পিএম


নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করলেন শিক্ষা সচিব

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক বৃহস্পতিবার (২৮ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ সফর করেছেন। সফরকালে তিনি নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান রহমান, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার উপপরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, রাজশাহী জেলা শিক্ষা অফিসার মো. নাসির উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল আহসানসহ অন্যান্য কর্মকর্তা, বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. হাসিনুর রহমানসহ শিক্ষকমন্ডলি, বিদ্যায়লয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

অত্যাধুনিক এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ৭৩ লাখ টাকা। ২০১৮ সালের ২১ সেপ্টেম্বর এই ভবনটির ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করেন তৎকালীন এমপি মো. আব্দুল ওদুদ।

এরপর নির্মাণ শেষে গত বছরের ডিসেম্বর মাসে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। ভবনটি নির্মাণ করে চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। প্রতিটি তলায় ৩টি করে ১২টি পাঠদান কক্ষ রয়েছে।
প্রতিবন্ধী শিক্ষার্থীদের ওঠা নামা করার জন্য র‌্যাম, পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানির ব্যবস্থা, সোলার প্যানেলসহ অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল আহসান এ তথ্য জানান। 

Link copied!