Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

কালুখালীর একমাত্র বিনোদনকেন্দ্র আর্চ ব্রিজে দীর্ঘদিন লাইট বন্ধ

কালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি

কালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি

জুলাই ৩০, ২০২২, ১১:৫৪ এএম


কালুখালীর একমাত্র বিনোদনকেন্দ্র আর্চ ব্রিজে দীর্ঘদিন লাইট বন্ধ

রাজবাড়ীর কালুখালী উপজেলার একমাত্র বিনোদন কেন্দ্র হাতিরঝিল খ্যাত আর্চ ব্রিজে দীর্ঘদিন সকল প্রকার লাইট বন্ধ রয়েছে। এতে করে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

২০১৭-২০১৮ ইং অর্থ বছরে ৭,১৯,১২,৯২৮.০৪৭ টাকা ব্যয়ে ৪০ মিটার দীর্ঘ এই ব্রিজটি ০১/০৯/২০১৮ ইং তারিখে নির্মাণ কাজ শুরু হয় এবং ৩০/০৮/২০১৯ ইং তারিখে নির্মাণ কাজ শেষ হয়।

ব্রিজটির সকল আলোকসজ্জা সৌর বিদ্যুৎ প্যানেল সিস্টেমে তৈরী করা হয়েছে বিধায় জ্বালানী সাশ্রয়ের প্রয়োজন নেই বলে মনে করছেন অনেকে।

রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন শতশত ভ্রমন পিপাসু মানুষ এখানে ঘুরতে আসেন। এদের মধ্যে কেউ আসেন পরিবার পরিজন নিয়ে, কেউ আসেন বন্ধু-বান্ধবী নিয়ে আবার কেউ আসেন প্রিয় মানুষটিকে সাথে নিয়ে।

তবে দীর্ঘদিন দৃষ্টিনন্দন আলোকসজ্জা বন্ধ থাকায় সন্ধ্যার পূর্বেই পরিবার পরিজন নিয়ে এখান থেকে চলে যাচ্ছেন। ব্রিজে কোনো ধরনের আলোর ব্যবস্থা না থাকায় অনেকে নিরাপত্তা হুমকিতে থাকেন।

ব্রিজের ঘুরতে আসা লিটন দাস বলেন, ঢাকার হাতিরঝিল খ্যাত কালুখালীর আর্চ ব্রিজটি আমাদের উৎসাহ বেশি। আমাদের মন ভালো করতে এখানে ঘুরতে আসি। বেশ কিছুদিন লাইট বন্ধ থাকায় সন্ধ্যার পূর্বেই আমরা এখান থেকে চলে যাই।

কলেজ শিক্ষার্থী সোহানুর রহমান বলেন, পরিবারের সাথে এখানে ঘুরতে আসি। রাতে লাইট বন্ধ থাকায় ভয়ংকর অবস্থার সৃষ্টি হয়। আমার মত অনেকেই সন্ধ্যার লাগার সাথে সাথে এখান থেকে চলে যায়। তবে আলোকসজ্জা থাকলে খুব সুন্দর লাগে।

এ ব্যপারে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান এর সাথে কথা বলে বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা করবো।

কেএস 

Link copied!