Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ব্যাংক কর্মকর্তাকে রাত ১০টার মধ্যে ঘুমানোর ‘নির্দেশ’

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২২, ০৯:০২ পিএম


ব্যাংক কর্মকর্তাকে রাত ১০টার মধ্যে ঘুমানোর ‘নির্দেশ’

সকাল ৯টা থেকে শুরু হওয়া ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পালন করতে এবং যথাসময়ে কর্মস্থলে উপস্থিত হতে এক কর্মকর্তাকে রাত দশটার মধ্যে ঘুমানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় রূপালী ব্যাংকের জয়নগর শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা মো. শহিদুল ইসলামকে মঙ্গলবার (২৩ আগস্ট) এই নির্দেশনা দেওয়া হয়েছে।

জয়নগর শাখার ম্যানেজার মো. মফিজুর রহমান স্বাক্ষরিত নির্দেশনার চিঠিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এটি নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

তবে পরবর্তীতে জানা যায়, ভাইরাল হওয়া ওই চিঠিটি আসল নয়। একই ব্রাঞ্চের এক কর্মকর্তা মজা করতেই সহকর্মীকে এমন চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয় এবং বাংলাদেশ ব্যাংকের স্মারক নং-ডিওএস ৩১ অনুসারে জনাব মো. শহিদুল ইসলাম, সিনিয়র অফিসারকে এই মর্মে জানানো যাচ্ছে যে, ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য আপনাকে সকাল ৯ ঘটিকায় কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে রাত ১০ ঘটিকার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করা হল।

এ বিষয়ে ওই ব্যাংকের ম্যানেজার মফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্বপন সিকদার নামের ব্যাংকের একজন সিনিয়র অফিসার আমার স্বাক্ষর জাল করে শহিদুল ইসলামকে ওই চিঠি পাঠিয়েছেন। তারা দু‍‍`জন ব্যাচমেট। এ ব্যাপারে আমি কিছুই জানতাম না।

তিনি আরও বলেন, বিষয়টি জানাজানি হলে শহিদুল ও স্বপন দুজনকেই কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। তিনদিনের মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে স্বপন সিকদার ও মো. শহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।  

এবি

Link copied!