Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দেবিদ্বারে বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ২০০ নারী শিক্ষক

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

আগস্ট ২৫, ২০২২, ০৭:৪৩ পিএম


দেবিদ্বারে বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ২০০ নারী শিক্ষক

কুমিল্লার দেবিদ্বারে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পেয়েছেন বিভিন্ন বিদ্যালয়ের ২০০ নারী শিক্ষক। বৃহস্পতিবার দুপুরে দেবিদ্বার মফিজ উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্নার রুমে এ চিকিৎসা সেবা দেন নিউইয়র্কের প্রবাসী চিকিৎসক ও শেখ রাসেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. ফেরদৌস খন্দকার। তিনি ছাড়াও মেডিকেল ক্যাম্পে ঢাকা ও কুমিল্লা থেকে আসা প্রফেসর অব মেডিসিন এবং গাইনি বিশেষজ্ঞ আরও তিন নারী চিকিৎসক সেবা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, মফিজ উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রাশেদা আক্তার, বর্তমান প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, শ্রমিক লীগের উপজেলা সভাপতি মোসা. শাহিনুর লিপি, শেখ রাসেল ফাউন্ডেশনে সদস্য সচিব মো. আবদুর রহমান, গণমাধ্যম কর্মী শাহীন আলম, কৃষক লীগ নেতা মো. আবদুর রাজ্জাক, মো. মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবী আয়শা আলী মুক্তা, নুরুন্নাহারসহ আরও অনেকে। এর আগে চিকিৎসা নিতে আসা নারী শিক্ষকদের বিভিন্ন পরামর্শও দেন ডা. ফেরদৌস খন্দকার।
 
ডা. ফেরদৌস খন্দকার বলেন, একজন নারী শিক্ষক মানে ছাত্র/ছাত্রীদের মা।  তাঁরা সারাদিন বিদ্যালয়ে থেকে শিক্ষার্থীদের লেখাপড়া করাতে সাহায্য করেন। তারা সুস্থ থাকলে শিক্ষার্থীদের লেখা পড়া করাতে পারবেন। আমরা এ চিকিৎসা সেবার মাধ্যমে তাদের প্রাথমিক ট্রিটম্যান্ট দিয়েছি। যাদের বড় সমস্যা রয়েছে তাঁদের হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হবে। তিনি আরও বলেন, শোকের মাসে মানুষের পাশে নিউইয়র্ক থেকে ছুটে এসেছি। নিউইয়র্কে থাকলেও আমার মন পড়ে থাকে দেবিদ্বারে। ওখানে বসে বসে সারাক্ষণ চিন্তায় থাকি মানুষের জন্য আর কি করা যায়। সেই চিন্তা থেকে  আজকের নারী শিক্ষকদের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়। ডা. ফেরদৌস খন্দকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান বলেন, নারী শিক্ষকদের চিকিৎসাসেবায় এগিয়ে এসেছেন ডা. ফেরদৌস খন্দকার। নিঃসন্দেহে এটি একটি মহৎ কাজ।

আমারসংবাদ/এসএম

Link copied!