Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

বাঘাইছড়ির পাহাড়ে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ, নিহত ৩

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি প্রতিনিধি

আগস্ট ২৬, ২০২২, ০১:৪৭ পিএম


বাঘাইছড়ির পাহাড়ে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ, নিহত ৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের উত্তর জারুলছড়ি দুলুবনিয়া এলাকায় পাহাড়ি আঞ্চলিক দুই সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও জনসংহতি সমিতি (জেএসএস) এর মধ্যে ভয়াবহ বন্দুকযুদ্ধ সংগঠিত হয়েছে। 

এতে ইউপিডিএফের ১জন ও জেএসএসের ২জন নিহত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

শুক্রবার (২৬ আগস্ট) ভোর পাঁচটার দিকে গুলিবিনিময় শুরু হয়ে আনুমানিক দুই ঘণ্টা এই বন্দুকযুদ্ধ চলে। এতে উভয় পক্ষই শত শত রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। স্থানীয়দের বরাত দিয়ে উভয় পক্ষের ৩ সদস্য নিহতের সংবাদ ছড়িয়ে পরলেও ঘটনাস্থল দূর্গম হওয়ায় নিরপেক্ষভাবে নিহতের বিষয়টি নিশ্চিত করতে পারেনি স্থানীয় পুলিশ। 

তবে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পাহাড়ে এক ব্যক্তির মরদেহ পরে থাকার ছবি চোখে পরছে। এতে করে বাঘাইছড়ির উপজেরার বঙ্গলতলী, জারুলছড়িসহ বেশ কয়েকটি পাহাড়ী গ্রামে সাধারণ জনগণের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। 

এই অবস্থায় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়েছে পার্বত্য অঞ্চলের পাহাড়ী সবকয়টি এলাকায়। আঞ্চলিক দলগুলো তাদের এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দুকযুদ্ধে লিপ্ত হয়ে পাহাড়ের মানুষের নাভিশ্বাস করে তুলছে।

বাঘাইছড়ি থানার উপ পরিদর্শক এস আই সাইদ আসাদ বলেন, আমরা জনপ্রতিনিধিদের মাধ্যমে গুলি বিনিময়ের সংবাদ পেয়েছি। এতে তিনজন নিহত হয়েছে বলে শুনেছি। থেমে থেমে এখনো গুলির শব্দ শোনা যাচ্ছে।

সেনাবাহিনীর সহায়তায় আমরা ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। পরে বিস্তারিত জানতে পারবো। নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে, টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!