Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

মিঠাপুকুরে ভিজিডি কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ ডিলারদের বিরুদ্ধে

রুবেল হোসাইন সংগ্রাম, মিঠাপুকুর

রুবেল হোসাইন সংগ্রাম, মিঠাপুকুর

আগস্ট ২৬, ২০২২, ০৮:২০ পিএম


মিঠাপুকুরে ভিজিডি কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ ডিলারদের বিরুদ্ধে

রংপুরের মিঠাপুকুরে ১০টাকা কেজি দরের চাল (ভিজিডি)কার্ড সুবিধা-ভোগিদের মাঝে বিতরনের সময় অনিয়মের অভিযোগ উঠেছে ডিলারদের বিরুদ্ধে। ডিলাররা গোপনীয়তা বজায় রেখে ১০০ থেকে দুইশত টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে ভুক্তভোগীদের।

শুক্রবার (২৬ আগষ্ট) উপজেলার ১২ নং-মিলনপুর ইউনিয়নে সরেজমিনে গিয়ে জানাযায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০টাকা কেজি চালের (ভিজিডি) কার্ড সুবিধাভোগীদের মাঝে, বিতরণের সময় ওই ইউনিয়নের ডিলার শ্রী-শিবেশ মন্ডল (৩৫) কার্ড হস্তান্তরের সময় প্রতেকের কাছ থেকে ১শত টাকা করে নেন, এবং অন্যদের বলতে নিষেধ করেন।

এসময় মিলনপুরের মাঝি পাড়ার সুবিধাভোগী শুবাস চন্দ্র(৩২), শুশনাল(৩৬), কান্জি লাল(৩৪), বিচি দাস(৩৫) সহ অনেকেই বলেন, আমরা গরীব মানুষ বাবা, আমরা দিন এনে দিন খাই, রক্ত গলে রোজগার করি। আমাদের ১০০ টাকা করে নিয়েছে। আমরা তো এত কিছু বুঝিনা তাই ১০০ টাকা দিলাম। ডিলার বলছে, টাকা দেওয়ার কথা কাউকে বলবেন না।

এদিকে চাল বিতরণের পর ওজনে কারচুপির অভিযোগ ওঠে বেশ কিছু ডিলারের বিরুদ্ধে।

এ বিষয়ে শিবেশ মন্ডল বলেন, আমি কোন সুবিধাভুগীর কাছ থেকে টাকা নেইনি। আর আপনাদের কাছে কি প্রমান আছে। এধরনের কোন প্রমান নেই যে আমি টাকা নিয়েছি। আপনাদের কাছে যদি প্রমাণ থাকে তাহলে দেখান, তার পর কথা হবে। পরে যদিও তিনি স্বীকার করেন, আমাদেরও কিছু বিবিধ খরচ আছে।

এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অমুল্য কুমার সরকার আমার সংবাদকে জানান, কেজি প্রতি ১০ টাকার বাহিরে ডিলার সুবিধা ভোগীদের কাছ থেকে কোনো টাকা নেয়ার বিধান নেই। তবে কোনো ডিলার যদি নিয়ে থাকে, সঠিক তদন্তের মাধ্যমে সত্যতা পেলে উক্ত ডিলারের লাইসেন্স বাতিল সহ প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

উপজেলার কয়েকজন ডিলারের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ওজনে কারচুপি (ভিজিডি) কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। 

এআই
 

Link copied!