Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়: পরিকল্পনামন্ত্রী

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১১, ২০২২, ০৭:৫২ পিএম


ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়: পরিকল্পনামন্ত্রী

‍‍`বিএনপির অভিযোগ করার জন্য জায়গা আছে, আদালত আছে। আর না হলে অভিযোগ করার বড় জায়গা হচ্ছে এ দেশের জনগণ। এর বাইরে আর কোনো পথ নেই। এই জনগণের আদালত প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের মাধ্যমে বসে। ‍‍`বিএনপি নেতা মির্জা আব্বাস সরকারের বিরুদ্ধে টাকা পাচার করার অভিযোগ করেছেন। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান এসব মন্তব্য করেন ।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনির পূর্ব আলিপুর এলাকায় হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে এসব মন্তব্য করেন তিনি।

এসময় বিএনপিকে উদ্দেশ্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‍‍`তারা (বিএনপি) নির্বাচনে আসুক, জনগণ যদি তাদের ভোট দেয় তারা ক্ষমতায় এসে দেশ চালাক। ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়। হরতাল হলে শ্রমজীবী মানুষের পরিবার না খেয়ে থাকবে। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় এবং আপনারা যদি মনে করেন শেখ হাসিনা ভালো কাজ করেছে, তাকে দরকার, তার গায়ে শক্তি আছে, বুদ্ধি আছে তাহলে তাকে আরেকবার বিবেচনা করবেন এটা আমার অনুরোধ। ‍‍`

হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, ‍‍`আমাদের দেশে কোন আয়ের কতো লোক আছে এবং সকলের শারীরিক মানসিক অবস্থা কেমন এর মাত্রা নির্ধারণ করে এর মাধ্যমে একটি জাতীয় চিত্র আগামী বছরের শুরুতে তুলে ধরবো। দারিদ্র্য দূরীকরণ, উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন এ ছাড়াও টেকসই উন্নয়নের লক্ষ্যে আমাদের পরিকল্পনা তৈরিতে এটি বিশেষ ভূমিকা রাখবে।

এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের এম.পি তাহমিনা বেগম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব শাহনাজ আরেফিন, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন, পৌর মেয়র এস.এম হানিফ, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা, জেলা পুলিশ সুপার ( ভারপ্রাপ্ত) চাইলাউ মারমা, কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন সহ বীর মুক্তিযোদ্ধা, সুধীজন ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

Link copied!