Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশ সেরা রামদী ইউপি চেয়ারম্যান

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ২১, ২০২২, ০৪:১৪ পিএম


জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশ সেরা রামদী ইউপি চেয়ারম্যান

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে দেশ সেরা হয়েছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়ন পরিষদের আলাল উদ্দিন চেয়ারম্যান।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুলিয়ারচর উপজেলা পরিষদে অনুষ্ঠিতব্য জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক মতবিনিময় সভায় স্থানীয় সরকারের কিশোরগঞ্জ জেলার উপ-সচিব মোঃ হাবিবুর রহমান রামদীর ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিনকে শ্রেষ্ঠত্বের সনদ ও ক্রেস্ট প্রধান করেন।

এসময় যৌথভাবে সালুয়া ও রামদী ইউপি সচিব মোঃ মানিক মিয়া ও মোঃ বিল্লাল মিয়া, রামদী ইউপির হিসার সহকারী কাম কম্পিউটার অপারেটর মশিউর রহমান এবং রামদী ইউপির গ্রাম পুলিশ সেন্টু চন্দ্র বিশ্বাসকে যার যার কর্মক্ষেত্রের অবদানের জন্য শ্রেষ্ঠত্বের পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম শুরুর পর থেকে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ হলরুমে সংশ্লিষ্ট সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, সচিব, গ্রাম পুলিশ, উদ্যোক্তাদের নিয়ে মিটিং করে জন্ম ও মৃত্যু নিবন্ধনের গুরুত্ব সম্পর্কে আলোচনা, পরামর্শ এবং সার্বক্ষণিক তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা। যার প্রেক্ষিতে আজকের এ অর্জন।

রামদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিন জানান, সকলের সহযোগিতায় এই প্রাপ্তি রামদী ইউনিয়ন সহ কুলিয়ারচর উপজেলা ও কিশোরগঞ্জ জেলার। আমরা চাই সকলকে নিয়ে আগামী দিনে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে এক যোগে কাজ করার।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা বলেন, এ কাজটি শুরু থেকে আমরা সবসময় সার্বিক মনিটরিং এর মাধ্যমে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করে আসছি এবং আজকের এ শ্রেষ্ঠত্ব যাতে সব সময় ধরে রাখতে পারি এজন্য এ আয়োজন। এছাড়া উপজেলা ট্রাক্সফোর্স ও ইউনিয়ন ট্রাক্সফোর্স কমিটির ভূমিকাও অনেক সক্রিয় ছিলো।

এসএম

Link copied!