Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ধামরাইয়ে একমাত্র সিআইপির জন্মদিনে দোয়া মাহফিল

ধামরাই প্রতিনিধি

ধামরাই প্রতিনিধি

সেপ্টেম্বর ২১, ২০২২, ০৯:১১ পিএম


ধামরাইয়ে একমাত্র সিআইপির জন্মদিনে দোয়া মাহফিল

ঢাকার ধামরাইয়ের সর্বকনিষ্ঠ মুক্তিযোদ্ধা ও সিআইপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদ আল জামানের ৬৪তম শুভ জন্মদিন অনুষ্ঠিত হয়েছে। বুধবার যোহরের নামায আদায় শেষে ধামরাইয়ের নিজ এলাকা কুশুরার ডালিপাড়ায় আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়া ও আমেনা জামান বালিকা মাদ্রাসা ও এতিমখানায় বিশেষ দোয়ার আয়োজন করেন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষকগণ।

এসময় দানবীর আহমদ আল জামান এর জন্ম দিন উপলক্ষে ধামরাইয়ের বিভিন্ন এলাকা থেকে কলা-কৌশলী, সাংবাদিক, ও বিভিন্ন স্তরের রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হউন সিআইপি আহমদ আল জামান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নির্বাচিত সিআইপি আহমদ আল জামান ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের ডালিপাড়ার বীরমুক্তিযোদ্ধা নূর-উজ-জামান এর জ্যৈষ্ঠ পুত্র। তার পরিবারের প্রতিটি সদস্যই দেশ মাতৃকার টানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তাছাড়া তার পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। ধামরাইয়ের সর্বকনিষ্ঠ মুক্তিযোদ্ধা হিসেবে একমাত্র তাকেই স্বীকৃতি দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক ব্যবসায়ী সিআইপি আহমদ আল জামান ধামরাইয়ের প্রায় প্রতিটি এলাকার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে নগদ অর্থ প্রদানসহ নানারকমভাবে সহযোগীতা করে আসছেন।

সিআইপি আহমদ আল জামান বলেন, সপরিবারে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। আমার মা একজন মুক্তিযোদ্ধা। আমাদের বাড়ি ছিল মুক্তিযুদ্ধকালীন ক্যাম্প। আমি ও আমার পরিবারের প্রতিটি সদস্যই দেশ ও দশের কল্যাণে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের একটি ফাউন্ডেশন আছে ‍‍`আমেনা নূর ফাউন্ডেশন‍‍`। এই ফাউন্ডেশন এর মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন এলাকায় সাহায্য -সহযোগিতা করে থাকি। আমরা যতদিন বেচে আছি সাধ্যমতো মানুষের কল্যাণে কাজ করে যাব।

এসএম

Link copied!