Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ডামুড্যায় পূজা মন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভা

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৮:১১ পিএম


ডামুড্যায় পূজা মন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভা

দুর্গাপূজা বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব। বাংলাদেশে ধর্মীয় গাম্ভীর্য, উৎসব মুখর পরিবেশ ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রতিবছর শারদীয় দুর্গাপূজা পালিত হয়ে আসছে।

সোমাবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে এগারোটায় শরীয়তপুর জেলার  পুলিশ সুপার জনাব মোঃ সাইফুল হকের দিক নির্দেশনায় ডামুড্যা থানা প্রাঙ্গনে বিট পুলিশের উদ্যোগে পূজামন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বিট পুলিশিং সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোসাইরহাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আবু সাঈদ স্যার। সভায় সভাপতিত্ব করেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ জনাব শরীফ আহমেদ। সভায় যেসব বিটের আওতাধীন এলাকায় পূজা মন্ডপ রয়েছেন সে সব বিট অফিসার এবং ডামুড্যা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি, সাধারন সম্পাদক,  প্রতিটি পূজা মন্ডপের সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন । পারস্পরিক সৌহার্দ্য ও আন্তরিক পরিবেশে পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করণে যেসব পদক্ষেপ গ্রহন করা দরকার তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় সরকারি বিভিন্ন নির্দেশনা তাদের কে জানিয়ে দেয়া হয়। প্রত্যকটি পূজা মন্ডপে সিসিটিভি স্থাপন করা,স্বেচ্ছাসেবক দল রাখা,সম্প্রীতি সুরক্ষা কমিটি গঠন করা, ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র, সাউন্ডবক্স বা কোন উচ্চ শব্দযন্ত্র ব্যবহার করা থেকে বিরত থাকা, আনন্দ উৎসব চলাকালে কেউ যেন ধর্মীয় উস্কানিসহ কোন ধরনের গুজব সৃস্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ঠ করতে না পারে সেদিকে খেয়াল রাখাসহ ইত্যাদি বিবিধ বিষয়ে বিশেষ আলোকপাত করা হয়। 

ডামুড্যা থানা পুলিশ সবসময় পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করণে পরম মমতায়  সনাতন ধর্মাবলম্বীদের পাশে আছে এবং থাকবে। হিন্দু মুসলিম ধর্মবর্ণ নির্বিশেষে সকলের পারস্পরিক সহযোগিতায় উৎসব মুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা ডামুড্যা থানা এলাকায় অনুষ্ঠিত হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

এবি

Link copied!