Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

ঘূর্ণিঝড় সিত্রাং

সিলেটে বিদ্যুৎ গোলযোগ, ওসমানীতে আটটি ফ্লাইটের জরুরি অবতরণ

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

অক্টোবর ২৫, ২০২২, ০২:১৫ এএম


সিলেটে বিদ্যুৎ গোলযোগ, ওসমানীতে আটটি ফ্লাইটের জরুরি অবতরণ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সিলেটে প্রায় দেড় লাখ গ্রাহক বিদ্যুৎ গোলযোগের শিকার হচ্ছেন। এতে চরম ভোগান্তির পড়েছেন গ্রাহকেরা।  

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট সূত্রে জানা গেছে, সোমবার (২৪ অক্টোবর) বিকেলের পর থেকে সিলেট, সুনামগঞ্জসহ বিভাগের বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাব ফেলেছে। এতে বিউবো সিলেটের আওতাধীন প্রায় সাড়ে চার লাখ গ্রাহকের মধ্যে প্রায় তিন লাখ গ্রাহক বিদ্যুৎ পাচ্ছেন। বাকি প্রায় দেড় লাখ গ্রাহক বিদ্যুতের গোলযোগের শিকার হচ্ছেন। বিশেষ করে সিলেট শহর এলাকার গ্রাহকেরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

বিউবো সিলেটের বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদের তপাদার জানিয়েছেন, সিত্রাংয়ের প্রভাবে এমনটি হচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে গাছপালা বিদ্যুতের তার এবং খুঁটিতে পড়ে যাচ্ছে। এতে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হচ্ছে।

বিউবো জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে এ গোলযোগ হচ্ছে। এছাড়া বিদ্যুতের ফিডারগুলোতেও গোলযোগ দেখা দিচ্ছে। ফিডারে গাছের ডালপালা পড়ে ফিউজে সমস্যা দেখা দিচ্ছে।

বিউবো সিলেট বিক্রয় বিতরণ বিভাগ-১–এর নির্বাহী প্রকৌশলী ফজলুর রহমান বলেন, তাঁর এলাকাধীন বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে এমসি কলেজ ফিডারের প্রায় ২০ হাজার গ্রাহক কিছুটা বিদ্যুৎ গোলযোগের শিকার হচ্ছেন। এমসি কলেজের ফিডারে ঝড়ের কারণে কিছুটা গোলযোগ দেখা দিয়েছে। বিদ্যুৎ কর্মীরা দ্রুততার সঙ্গে সেটি মেরামতে কাজ করছেন। তবে বৈরী আবহাওয়ায় কিছুটা সমস্যার সম্মুখীন হচ্ছেন। তবে বিদ্যুৎ কর্মীরা কাজ চালিয়ে যাচ্ছেন। আশা করছেন সোমবার রাতের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

সিলেট নগরের কালিবাড়ি এলাকার বাসিন্দা রতন দেব বলেন, বিকেল চারটার পর থেকে বিদ্যুৎ চলে গিয়েছিল। পরে রাত ১২টার দিকে এক দফা আসার পর আবার বিদ্যুৎ চলে যায়।

গ্রাহকেরা জানিয়েছেন, সোমবার সন্ধ্যার আগে থেকে সিলেটে ঝোড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। এর কিছুক্ষণ পর বিদ্যুৎ চলে যায়। এরপর রাত সাড়ে ১২টার দিকে বিদ্যুৎ এলেও প্রায় পাঁচ মিনিট পর আবার বিদ্যুৎ চলে যায়। এভাবে কয়েক দফা বিদ্যুৎ গোলযোগের শিকার হয়েছেন গ্রাহকেরা।

এদিকে ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে ৮টি ফ্লাইটের যাত্রীদের নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরী অবতরণ করেছে বিভিন্ন এয়ারলাইনসের বিমান। এরমধ্যে ৭টি ফ্লাইট আন্তর্জাতিক রোডের আর অপরটি ডমেস্টিক।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেছেন, ঘূর্নিঝড় সিত্রাং-এর কারণে ওসমানী থেকে ফ্লাইট উঠানামা বন্ধ ছিল। কিন্তু রাত সাড়ে নয়টা থেকে এ পর্যন্ত ৮টি ফ্লাইট ওসমানীতে জরুরি অবতরণ করেছে। আমরা যাত্রীদের থাকার জন্য নিরাপদ ব্যবস্থা করছি।

তিনি বলেছেন, আটটি ফ্লাইট ইমার্জেন্সি ল্যান্ডিং করেছে। তার মধ্যে সাতটি আন্তর্জাতিক রোডের আর অপরটি ডমেস্টিক।

এর আগে সোমবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় ‌সিত্রাং‍‍`র কারণে বাংলাদেশ বিমানের সিলেট-ঢাকা রোডের রাত সাড়ে ৯টা ও ১০টা ১০ মিনিটের ফ্লাইট বাতিল করা হয়।

এআই

Link copied!