Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সিত্রাং এর প্রভাবে তালতলীতে বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ বিছিন্ন

তালতলী (বরগুনা) প্রতিনিধি

তালতলী (বরগুনা) প্রতিনিধি

অক্টোবর ২৫, ২০২২, ১২:৩২ পিএম


সিত্রাং এর প্রভাবে তালতলীতে বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ বিছিন্ন

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরগুনার তালতলীর সাতটি ইউনিয়নের বিভিন্ন স্থানে গাছপালা ও বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। এতে দুই দিন ধরে বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে আছে উপজেলার বেশির ভাগ এলাকা। গাছ ও বিদ্যুতের খুঁটি অপসারণ করতে কাজ শুরু করছে বিদ্যুৎ বিভাগ।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল বাতাসে গতকাল সোমবার উপজেলার আমতলী ও তালতলী সড়কে গাছ উপড়ে খুঁটি ভেঙে গেছে। এতে যোগাযোগ বন্ধ হয়ে গেছে আমতলী ও তালতলী গামী যান চলাচল। এ ছাড়া উপজেলার পাজরাভাঙ্গা ও বেহলা এলাকায় দুটি বিদ্যুতের খুঁটি ভেঙে যায়। তাই ওই এলাকাগুলোতে বিদ্যুতের সংযোগ বন্ধ রয়েছে। তবে ভেঙে যাওয়া গাছ ও খুঁটি অপসারণের কাজ চলছে। গত দুই দিন ধরে বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়াকের ভোগান্তিতে রয়েছে মানুষ।

পটুয়াখালী পল্লী বিদ্যুতের তালতলী উপকেন্দ্রের ইনচার্জ রুহুল মোর্শেদ বলেন, ‘উপজেলার বিভিন্ন এলাকায় সিত্রাংয়ের তা-বে গাছপালা ভেঙে বিদ্যুতের তারে পড়েছে। বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটিও ভেঙে পড়েছে। এ জন্য এসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। তবে আমরা অস্থায়ীভাবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা করছি। গাছ ও বিদ্যুতের খুঁটি অপসারণ করে নতুনভাবে সরবরাহ করা হবে।’

এ নিয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম সাদিক তানভীর বলেন, সিত্রাংয়ের তান্ডবে উপজেলার যেসব স্থানে ক্ষয়ক্ষতি হয়েছে, তার তালিকা সংগ্রহ চলছে। ক্ষতিগ্রস্তদের তালিকা পেলে খুব শিগগিরই জানানো হবে। এ ছাড়া যেসব স্থানে গাছ উপড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে, ওই গাছ অপসারণের কাজ চলছে।

কেএস 

Link copied!