Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

সন্দ্বীপ চ্যানেলে

ড্রেজারডুবি: ৪ শ্রমিকের মরদেহ উদ্ধার, আরও ৪জন নিখোঁজ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২২, ১১:৩১ এএম


ড্রেজারডুবি: ৪ শ্রমিকের মরদেহ উদ্ধার, আরও ৪জন নিখোঁজ

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে চট্টগ্রামের মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে বালু তোলার ড্রেজার ডুবির ঘটনায় চার শ্রমিকের মরদেহ উদ্ধার করেছেন ডুবুরি ও ফায়ার সার্ভিসের কর্মীরা। এরমধ্যে মঙ্গলবার একজন ও বুধবার তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

যাদের মরদেহ উদ্ধার হয়েছে তাঁরা হলেন- আল আমিন, মাহমুদ মোল্লা, জাহিদ ও ইমাম মোল্লা। তাঁরা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকার বাসিন্দা।

গত সোমবার রাতে উপজেলার সাহেরখালী ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের ৩ নম্বর জেটি এলাকার পশ্চিমে এ ড্রেজারডুবির ঘটনা ঘটে।

ড্রেজারটি থেকে বেঁচে ফেরা শ্রমিক মো. সালাম গণমাধ্যমকে জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউ ওঠায় সৈকত-২ নামে তাদের ড্রেজারটি মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়। ড্রেজারটির মালিক সৈকত এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ঠিকাদারি প্রতিষ্ঠানকে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নিয়োগ দিয়েছে বেপজা। ড্রেজারটিতে থাকা ৯ শ্রমিকের মধ্যে তিনি কিনারে আসতে পারলেও বাকি ৮ শ্রমিক আটকা পড়েন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান জানান, দুর্ঘটনার পরপরই অন্য শ্রমিকেরা নৌকা নিয়ে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা করেন। তখন তারা ভেতরে আটকা পড়া শ্রমিকদের মৃত অবস্থায় দেখেন। ড্রেজারটির বেশিরভাগ অংশ ডুবে যাওয়ায় সেটির ভিতর বালু-মাটি ঢুকে পড়ে। এতে ড্রেজারের বেশিরভাগ অংশ মাটির নিচে ঢুকে যায়।

এআই

 

Link copied!