Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

কোম্পানীগঞ্জে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মুক্তিবার্তা নম্বর জালিয়াতির অভিযোগ

কোম্পানিগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

কোম্পানিগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৪:৪৭ পিএম


কোম্পানীগঞ্জে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মুক্তিবার্তা নম্বর জালিয়াতির অভিযোগ

নোয়াখালীর চাটখিল উপজেলার মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ভূইয়া দেশে না থাকায় কোম্পানীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম তার লাল মুক্তিবার্তা কোর্ড নাম্বারটি ব্যবহার করে বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করার অভিযোগ উঠেছে।

মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তথ্য ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (এমআইএস) যাচাই-বাছাই করতে গিয়ে এ অনিয়ম ধরা পড়ে।

খোঁজ নিয়ে জানা যায় মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম জন্মসূত্রে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের বাসিন্দা। তার বাবার নাম হাবিব উল্যাহ। তিনি বসুরহাট পৌরসভা ৫ নং ওয়ার্ডে পরিবার নিয়ে বসবাস করছেন। তার ছেলে চরকাঁকড়া সরকারি উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক।

কোম্পানীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম এর কাগজপত্র বিশ্লেষণে দেখা গেছে তার লাল মুক্তিবার্তা নম্বরটি সঠিক নয়, তিনি যে নাম্বারটি ব্যবহার করে আসছেন সেই নাম্বারটি হচ্ছে চাটখিল উপজেলার ৫ নং মোহাম্মদপুর ইউনিয়নের পরানপুর গ্রামের মোঃ হাবিব উল্যাহ ভূঁইয়ার ছেলে বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ভূঁইয়ার লাল মুক্তিবার্তা নম্বর। নম্বরটি হচ্ছে ২০৯০৫০১৩৫। তিনি বর্তমানে আমেরিকা অবস্থান করছেন। তার পরিবার সূত্রে জানাযায় অজানা কোনো এক সমস্যায় তিনি লাল মুক্তিবার্তা সুযোগটি এখন পাচ্ছেন্না।

এবিষয়ে জানতে চাইলে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম অভিযোগের বিষয়টি সিকার করে বলেন,আমার কোনো লাল মুক্তি বার্তা নাম্বার নেই, এই নাম্বারটি আমার নামের সাথে ভুলবশত যুক্ত হয়েছে, নাম্বারটি ডিলেট করতে আমি মন্ত্রনালয়ে আবেদন করবো।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কোম্পানীগঞ্জ উপজেলা কমান্ডের প্রশাসক ও কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেসবা-উল আলম ভূঁইয়া বলেন, এবিষয়ে এখনো পর্যন্ত কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি,অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস 

Link copied!