Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

তাবু টানিয়ে থাকা ও খাওয়ার ব্যবস্থা

ফরিদপুরে চলছে বিএনপির মঞ্চ তৈরির কাজ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

নভেম্বর ৯, ২০২২, ০১:০২ পিএম


ফরিদপুরে চলছে বিএনপির মঞ্চ তৈরির কাজ

আগামী ১২ নভেম্বর ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। ফরিদপুর শহর থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে অবস্থিত আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে এ গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ গণসমাবেশকে সামনে রেখে চলছে মঞ্চ নির্মাণের কাজ। ফরিদপুর বিএনপির নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল থেকে সমাবেশস্থলে (কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে) পুরোদমে মঞ্চ নির্মাণের কাজ শুরু হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হঠাৎ করে রঙিন পোস্টার, ডিজিটাল ব্যানার, ফেস্টুনে ভরে গেছে শহরের বিভিন্ন স্থান ও সমাবেশস্থলের চারপাশ।প্রশাসনের সহযোগিতা ও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের তদারকিতে দ্রুত এগিয়ে চলছে মঞ্চ নির্মাণ ও মাঠ সাজানোর কাজ। সমাবেশের মঞ্চ নির্মাণ দেখার পাশাপাশি ছবি ও সেলফি তুলছেন।

স্থানীয় একটি ডেকোরেটরের নির্মাণ শ্রমিক মো. রেজাউল করিম বলেন, মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল থেকে ১৫ জন শ্রমিক নিয়ে কাজ শুরু করা হয়েছে। আশাকরি ১১ নভেম্বর রাতের মধ্যে যাবতীয় কাজ শেষ করা হবে।

এ ব্যাপারে ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মঞ্চ নির্মাণ উপকমিটির আহ্বায়ক রশিদুল ইসলাম বলেন, সোমবার প্রশাসনের পক্ষ থেকে শহর থেকে ছয় কিলোমিটার দূরে এই মাঠটি বরাদ্দ পাওয়া যায়। 

এরপর থেকে কাজ শুরু করা হয়েছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরাও এসে এসব কাজের তদারক করছেন। আমরা প্রশাসনের সহযোগিতাও পাচ্ছি। গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়মিত থাকছেন এবং দেখাশোনা করছেন।

তিনি আরও বলেন, শোনা যাচ্ছে ১১ ও ১২ নভেম্বর ফরিদপুরের সব আবাসিক হোটেল ও রেস্তোরা বন্ধ করে দেওয়া হবে। ইতিমধ্যে পরিবহন ও লোকাল বাস ধর্মঘটের আল্টিমেটাম দেওয়া হয়েছে।

তবে এসব বিষয় নিয়ে আমরা ভাবছি না। এসব বাধা-বিপত্তির কথা মাথায় রেখেই আমরা কাজ করছি। এই সমাবেশস্থলের আশপাশে অনেক ছোট ছোট মাঠ আছে। সে সব মাঠে ও আশপাশে আমাদের নেতা-কর্মীদের বাড়িতে তাবু টানিয়ে নেতা-কর্মীদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, নিরাপত্তা ও ট্রাফিক দায়িত্ব নির্বিঘ্ন রাখতে পুলিশ সচেষ্ট। এ ব্যাপারে পুলিশ কাজ করছে। সমাবেশস্থলে পুলিশি টহল ব্যাবস্থা করা হয়েছে। সমাবেশের দিনেও মাঠের চারপাশে পুলিশ মোতায়েন করা হবে।

টিএইচ

Link copied!