Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির কর্মীরা, পুলিশের বাধার অভিযোগ

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

নভেম্বর ১৯, ২০২২, ১০:৪২ এএম


সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির কর্মীরা, পুলিশের বাধার অভিযোগ

সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরমধ্যে লোকে লোকারণ্য সমাবেশস্থল। নগরের সরকারি আলিয়া মাদ্রাসা দুপুরে এ সমাবেশ হবে। ভোরের আলো ফুটতেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা। সকাল থেকেই নগরীর রাস্তাঘাট স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন বিএনপি নেতা-কর্মীরা।

শনিবার (১৯ নভেম্বর) সকালে সরকারি আলিয়া মাদরাসা মাঠ গিয়ে এমন চিত্র দেখা যায়।

এদিকে, সমাবেশে আসা বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের পথে পথে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তবে পুলিশের দাবি, শহরে ঢুকতে কাউকে বাধা দেওয়া হচ্ছে না।

সমাবেশে যোগ দিতে সিলেটে আসা বিএনপির একাধিক নেতাকর্মী বলেন, বিভিন্ন স্থানে পুলিশ তল্লাশিচৌকি বসিয়েছে। এসব সড়কে চলাচলকারী সিলেটমুখী ব্যক্তিদের পুলিশ উল্টো পথে ফিরিয়ে দিচ্ছে।

তবে বিএনপি নেতাদের এমন অভিযোগ অস্বীকার করেছেন সিলেটের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। তিনি বলছেন, পুলিশ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও নাশকতা এড়াতে তল্লাশিচৌকি বসিয়েছে। তবে কাউকে সিলেট শহরে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে না। সার্বিক নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে।

শনিবার ভোর থেকে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশস্থলে নেতা-কর্মীদের ভিড় বাড়তে শুরু করেছে। গতকাল সিলেট বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা মানুষ, যারা মাঠের বাইরে বিভিন্ন কমিউনিটি সেন্টার বা স্বজনদের বাড়িতে রাত কাটিয়েছেন, তারা ভোর থেকেই মাঠে আসতে শুরু করেছেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। দলের মহাসচিব ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ শুক্রবার রাতেই সিলেটে এসে পৌঁছেছেন।

হযরত আলী নামের এক বিএনপি কর্মী বলেন, ‍‍`আজকে বাসও চলবে না, সিএনজিচালিত অটোরিকশাও চলবে না রাস্তায়। পরে যদি আসা না হয়, সেই চিন্তা করে একদিন আগেই চলে এসেছি। রাতে এক আত্মীয়ের বাড়িতে ছিলাম। সকাল হতেই আর দেরি করিনি, চলে আসছি মাঠে।

উল্লেখ্য, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, গুম খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা‍‍`র প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারে দাবিতে এ গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

এআই

Link copied!