Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোই ভরসা সাত গ্রামের মানুষের

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নভেম্বর ২২, ২০২২, ১১:১৬ এএম


ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোই ভরসা সাত গ্রামের মানুষের

নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলাধীন ১৪নং মোজাফফরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডভুক্ত হারুলিয়া- চারিতলা সড়ক হতে ৩নং ওয়ার্ডভুক্ত চৌকিধরা-মনাং সড়কের মোড় ভায়া হাজীর বাজার রাস্তাটি ২টি ওয়ার্ড এলাকার ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪টি মাদ্রাসা, ২টি গরু হাট বাজার সহ ৭টি গ্রামের ৮/১০ হাজার জনগণের মধ্যে আন্তঃযোগাযোগ রক্ষাকারী এক মাত্র রাস্তা। রাস্তাটি বিগত সময়ে কাবিখা/ কাবিটা প্রকল্পের মাধ্যমে সংস্কার করা হলেও উক্ত রাস্তায় রাজী খালের উপরে কোন সেতু নির্মাণ না করায় এলাকার জনগণ বাঁশের সাঁকোর উপর দিয়ে ঝুঁকিপূর্ণ যাতায়াত করিতেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা  ঝুঁকি নিয়েই বাঁশের সাঁকো দিয়ে চলাচল করেন।

১৪নং মোজাফফরপুর  ইউনিয়নের চেয়ারম্যান জাকির আলম ভূঞা বলেন ইতোমধ্যে কেন্দুয়া -আটপাড়া  মাননীয় সংসদ সদস্য বাবু অসীম কুমার উকিল এলাকার মানুষের দুর্দশার কথা চিন্তা করে মহাপরিচালক, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঢাকা বরাবর রাস্তাটির উপর হাজীর বাজারের পূর্ব পার্শে রাজী খালে একটি সেতু এবং মাটির রাস্তার হেরিং বোন বন্ড (এইচবিবি) প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য ডিও লেটার প্রদান করেছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবদুল আজিজ বলেন, আমি সরেজমিনে প্রকল্প পরিদর্শন করে দেখেছি রাজী খালের উপর একটি ব্রিজ দরকার। আমি উর্ধতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করিব।

কেএস

Link copied!