Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দোহারে বিদ্যুৎ স্পৃষ্টে দুই জনের মৃত্যু

দোহার (ঢাকা) প্রতিনিধি

দোহার (ঢাকা) প্রতিনিধি

ডিসেম্বর ২১, ২০২২, ০৫:৪৯ পিএম


দোহারে বিদ্যুৎ স্পৃষ্টে দুই জনের মৃত্যু

ঢাকার দোহার উপজেলায় সৌদি আরব প্রবাসীর বাড়িতে রঙের কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে দুই রং মিস্ত্রীর মৃত্যু হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার দক্ষিণ জয়পাড়া বড় মাঠ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দক্ষিণ জয়পাড়া মাঝি বাড়ি এলাকার আর্শেদ আলীর ছেলে মো. মনির হোসেম (৩৫) ও একই উপজেলার ইকরাশি খ্রিস্টান পাড়া এলাকার আসলামের ছেলে মো. সানি (৩২)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার সকাল আনুমানিক সাড়ে ৯ টার সময় দুই রং মিস্ত্রী নির্মাণাধীন মুছা ভিলায় কাজ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। ভবনটি রাস্তার ফুটপাত দখল করে নির্মাণ করা হয়েছে। ভবনটি ঘেঁষে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ৩৩ হাজার কিলোভোল্টের সঞ্চালন লাইনের একটি খুঁটি ছিল। ঝুঁকিপূর্ণ সেই স্থানে রংয়ের কাজ করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে দুই রং মিস্ত্রি দ্বিতীয় তলা ভবনের নিচে পরে যায়। এ ঘটনায় ঐ বাড়ির কেয়ারটেকার শামসু মুন্সি নামের একজনকে আটক করেছে।

এ ঘটনার খবর পেয়ে দোহার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

দোহার ফায়ার সার্ভিসের স্টেশন লিডার আব্দুল হাদী বলেন, ওই বাড়ির সীমানা ঘেঁষে বিদ্যুতের খুঁটি ও ৩৩ হাজার ভোল্টের মেইন লাইন রয়েছে তাই বাড়ির মালিক ও শ্রমিকদের অনেক সাবধানতার সাথে কাজ করা উচিত ছিল।

দোহার থানার (ওসি) তদন্ত মো. আজহারুল ইসলাম বলেন, সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ দুটি থানা হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।এসএম

Link copied!