Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

শিক্ষার্থীর মানসিক বিকাশে ক্রীড়া সংস্কৃতি চর্চার বিকল্প নেই: কুসিক মেয়র

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

জানুয়ারি ১৩, ২০২৩, ০৪:১৬ পিএম


শিক্ষার্থীর মানসিক বিকাশে ক্রীড়া সংস্কৃতি চর্চার বিকল্প নেই: কুসিক মেয়র

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত বলেছেন,“শিক্ষার্থীর শারিরিক ও মানসিক বিকাশে ক্রীড়া সংস্কৃতি চর্চার বিকল্প নেই। কারণ শিক্ষার সাথে ক্রীড়া-সংস্কৃতির উন্নয়ন না ঘটলে শিক্ষার পূর্ণতা পায় না। আমরা কুমিল্লায় শিক্ষার পাশাপাশি ক্রীড়ার উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। 

শিক্ষা-সংস্কৃতিতে সমৃদ্ধ ঐতিহ্যের কুমিল্লা ক্রীড়ার ক্ষেত্রেও অগ্রগামী। এক্ষেত্রে শিক্ষকদের আরও ভূূমিকা রাখতে হবে। আমাদের প্রিয় নেতা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির জনপ্রিয় স্লোগান-কুমিল্লা এগুলেই, এগুবে বাংলাদেশ তা মনেপ্রাণে ধারণ করে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।”

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট হোস্নেয়ারা বেগম বকুল, জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল হাফিজ। স্বাগত ব্ক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইকবাল হাছান। 

এ সময় নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা আক্তার, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নারগিস খানম, জেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ জহিরুল আলমসহ বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

গত বুধবার ও বৃহস্পতিবার দুইদিনব্যাপি কুমিল্লা জিলা স্কুল ও নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা বিদ্যালয় মাঠে ক্রীড়া সমিতির আদর্শ সদর উপজেলা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগীতা অনুুষ্ঠিত হয়। এতে উপজেলার অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। বৃহস্পতিবার বিকেলে জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী। অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

টিএইচ

Link copied!