Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

বাকেরগঞ্জে সরকারি রাস্তা ও খাল দখল করে ভবন নির্মাণ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জানুয়ারি ২২, ২০২৩, ০৯:৩৬ পিএম


বাকেরগঞ্জে সরকারি রাস্তা ও খাল দখল করে ভবন নির্মাণ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বোয়ালিয়া বাজারে সরকারি রাস্তা বন্ধ করে এবং খাল দখল করে ভবন কাজ নির্মাণ করেছেন স্থানীয় ফারুক মোল্লা। বোয়ালিয়া ব্রিজের পূর্ব পাশের মামুন আকনের স্বমিলের সামনে দিয়ে জনসাধারণের চলাচলের সরকারি রাস্তা দখল করে ভবনের নির্মাণ কাজ চলমান রেখেছেন ফারুক মোল্লা।

সূত্র জানায়, স্থানীয় একটি কুচক্রী মহলের যোগসাজশে প্রভাব বিস্তার করে তিনি সরকারি রাস্তা ও খাল দখল করে গত কয়েকদিন আগে একটি ভবন নির্মাণের কাজ শুরু করেন। সাংবাদিকদের সঙ্গে মুঠোফোনে তিনি জানান, খাল এবং রাস্তার মধ্যে আমার সম্পত্তি আছে। তাই আমার জায়গায় আমি যা খুশি তাই করবো।

স’মিল মালিক ফয়সাল ও স্থানীয়রা জানান, তারা ফারুক মোল্লাকে নিষেধ করেও গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি দখলমুক্ত করতে পারিনি। জনৈক ফারুক মোল্লা ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। যে কারণে তারা নিরুপায় হয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন তহশিলদারকে বিষয়টি জানিয়েছেন। তবে তারা এখনো কোনো ব্যবস্থা গ্রহন করেননি।

এলাকাবাসীর দাবি রাস্তা ও খাল দখলমুক্ত করে রাস্তাটির পাঁকাকরণের চলমান কাজটি যাতে সম্পূর্ণ হতে পারে। এজন্য তারা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)র সুদৃষ্টি কামনা করছেন।

রঙ্গশ্রী ইউনিয়ন তহশিলদার গিয়াস উদ্দিন জানান, বিষয়টির ব্যাপারে তার জানা ছিলোনা। তিনি আজকেই ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধের জন্য ফারুক মোল্লাকে নিষেধ করবেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো. ইজাজুল হক জানান, বিষয়টি রঙ্গশ্রী ইউনিয়ন তহসিলদারকে আমাকে জানালে আমি ঘটনাস্থলে তাকে পাঠিয়ে কাজ বন্ধ করিয়েছি। আগামীকাল আমি রাস্তার উপর নির্মিত ভবনের ওখানে গিয়ে তদন্ত করে সিদ্ধান্ত নিবো।

এআরএস

Link copied!