Amar Sangbad
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪,

বালিয়াকান্দিতে সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি প্রদান

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

জানুয়ারি ২৬, ২০২৩, ০৫:০৩ পিএম


বালিয়াকান্দিতে সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি প্রদান

২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে রাজবাড়ীতে সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি-২০২৩ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হলরুমে জেলার ৫টি উপজেলার ২৩ জন দরিদ্র মেধাবীর হাতে শিক্ষাবৃত্তি হিসাবে নগদ অর্থ তুলে দেওয়া হয়। এর আগে কৃতি শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন ও স্কাউটের সদস্যরা।

সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা, সুফিয়া রহমানের ছেলে মহিদুর রহমান হিরা, কসবামাজাইল ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়া সুফল মাহমুদ, হেল্পলাইন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন ডা. সুমন হুসাইন, সভাপতি প্রকৌশলী আব্দুল্লাহ্ আল রনি মামুন, সম্পাদক আফরোজা মিথুন প্রমুখ। শিক্ষাবৃত্তি কার্যক্রমটি সমন্বয় করেন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সবুজ।

সুফিয়া রহমান রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ভাতশালা গ্রামের মৃত লুৎফর রহমানের সহধর্মিনী এবং পাংশার কৃতি সন্তান সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এস এম মতিউর রহমানের মমতাময়ী মা। সুফিয়া রহমান ছিলেন একজন আদর্শবান মহিয়সী নারী। তৎকালীন সময়ে তিনি গ্রামের নারীদের শিক্ষার মানোন্নয় এবং অসহায় মানুষের জন্য কাজ করে গিয়েছেন মৃত্যুর আগ পর্যন্ত। মহিয়সী এই নারী ২০১৫ সালের ১৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণের পর নিজ গ্রাম ভাতশালায় মসজিদ সংলগ্নে তাকে সমাহিত করা হয়।

কেএম 

Link copied!