Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

অবশেষে মাদারীপুরে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৫:৩৩ পিএম


অবশেষে মাদারীপুরে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধন

মাদারীপুর জেলা হাসপাতালকে ২৫০ শয্যা হাসপাতালে উন্নতি করণ করে নতুন ভবন উদ্বোধন করেন সাবেক নৌ মন্ত্রী শাজাহান খান এমপি।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে হাসপাতালের উদ্বোধন করা হয়। এ সময় জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, মাদারীপুর জেলা হাসপালের ১০০ শয্যাকে উন্নতি করে ২৫০ শয্যার প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য অধিদপ্তর। দুই বছর আগে ৭ তলা হাসপাতাল ভবন নির্মাণ কাজ শেষ করা হয়।

তবে বিভিন্ন কারণে চালু হয়নি ২৫০ শয্যার হাসপাতালটি। সকল সমস্যার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার সকালে হাসপাতালটির উদ্বোধন করা হয়। 

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পুলিশ সুপার মাসুদ আলম।

 

সিভিল সার্জন ডা. মনির আহমেদ খানের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, সাবেক পৌর মেয়র চৌধুরী নুরুল আলম বাবু চৌধুরী, খলিল বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান প্রমুখ।

উল্লেখ্য, ২০২২ সালের ১৩ই ডিসেম্বর আব্দুল আল আশিক নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবী হাসপাতালটি চালু করার দাবিতে জনস্বার্থে একটি রীট পিটিশন দাখিল করলে ১৬ জানুয়ারি শুনানির দিন ধার্য করে আদালত।

দীর্ঘ শুনানি শেষে হাইকোর্ট স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে হাসপাতাল কেন চালু করা হয়নি জানতে চেয়ে রুল জারি করে।

সেই রুলের কথা বিবেচনা করে লোকবল ও চিকিৎসা সরঞ্জাম না এনেই তরিঘড়ি করে একশো বেড থেকে আড়াইশো শয্যা বিশিষ্ট হাসপাতালটি উদ্বোধন করলো হাসপাতাল কর্তৃপক্ষ।

মান সম্মত সেবা পাওয়ার বিষয়ে সন্দিহান প্রকাশ করছে সচেতন মহল। তবে যথাযথ ও মান সম্মত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এআরএস

Link copied!