Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় কুষ্টিয়ায় প্রধান শিক্ষক আটক

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৩:২৭ পিএম


মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় কুষ্টিয়ায় প্রধান শিক্ষক আটক

কুষ্টিয়ার কুমারখালীতে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় কয়া চাইল্ড হ্যাভেন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ (৫০) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) ভোর রাতে কুমারখালীর কয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে কুমারখালী থানা পুলিশ।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি)  বিভিন্ন অবিভাবকদের সামনে প্রধান শিক্ষক মহানবী (সাঃ) কে কটুক্তি করায় কয়া ইউনিয়ন এর একই এলাকার এনামুল হক বাদী হয়ে কুমারখালী থানায় রাতে মামলা দায়ের করেন।

এনামুল হক জানান, চাইল্ড হ্যাভেন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ বিদ্যালয়ে শিক্ষার্থীদের বোরকা পরা নিষিদ্ধ ও মাথায় ক্যাপ পরতে উদ্বুদ্ধ করার প্রতিবাদে মঙ্গলবার কয়েকজন অভিভাবক বিদ্যালয়ে গিয়ে আল্লাহর বিধান ও মহানবী (সাঃ) এর শিক্ষা থেকে ছাত্রীদের কেন দুরে সরানো হচ্ছে প্রশ্ন করলে প্রধান শিক্ষক মহানবী (সাঃ) সমন্ধে কটুক্তি ও কোরআন সম্পর্কে বিভ্রান্ত মূলক কথা বলেন  এবং তাদের সাথে অসদাচরণ করেন। পরবর্তীতে অভিভাবকরা বিষয়গুলো এলাকায় জানালে ধর্মপ্রাণ মুসলমানেরা শিক্ষা প্রতিষ্ঠান ঘেরাও ও প্রধান শিক্ষকের বিচার দাবি করেন এবং একজন অভিভাবকের স্বীকারোক্তির ভিডিও চারিদিকে  ছড়িয়ে পড়ে। বিষয়টি তার নজরে এলে একজন মুসলমান হিসাবে মুনাফিক এর শাস্তির দাবিতে মামলা করেছেন বলে জানান তিনি।

এ বিষয়ে কুমারখালী থানার ওসি মোঃ মহসীন হোসাইন জানান, মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি করায় মঙ্গলবার রাতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন স্থানীয় এক  ধর্মপরায়ন ব্যাক্তি। পরে বুধবার ভোরে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কেএস

Link copied!