Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

হত্যা মামলায় কৃষকলীগ সভাপতিসহ ৮জনের যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৩:৪১ পিএম


হত্যা মামলায় কৃষকলীগ সভাপতিসহ ৮জনের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনী উপজেলার ধলা গ্রামের এনামুল হক নইলু হত্যা মামলায় গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমানসহ ৮ জনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শহীদ উল্লাহ এই রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত অন্য আসামিরা হলেন- ছামিদুল ইসলাম, শাহার আলী, টিপু সুলতান, আব্দুল খালেক, আক্তারুজ্জামান আক্তার, আব্দুল মান্নান ও জিল্লুর রহমান।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটার অ্যাড পল্লব ভট্টাচার্য জানান, ২০১৭ সালের ৩০ জুলাই গাংনী উপজেলার ধলা গ্রামে এনামুল হক নইলু নামের এক ব্যক্তি কে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় নিহত এনামুল হক নইলুর ভাই ইউপি সদস্য আজমাইল হোসেন টুটুল বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। বিচারক ঘটনার তদন্ত এবং সাক্ষী জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আসামীদের বিরদ্ধে এই রায় প্রদান করেন।

মামলায় রাষ্টপক্ষে জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌশুলী পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষে এ্যাড. একেএম শফিকুল আলম আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন। মামলায় ১৫ জন সাক্ষী গ্রহণ করে বিচারক এ রায় দেন। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে প্রথমে গাংনী থানার এসআই মাহাতাব উদ্দিন এবং পরবর্তীতে সিআইডির এসআই হাসান ইমাম দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৮ নভেম্বর সোমবার সকালে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের লক্ষীনারায়নপুর ধলা গ্রামের মধ্যে ইউপি সদস্য প্রার্থী আজমাইন হোসেন টুটুল ভোট চাইতে গেলে প্রতিপক্ষরা আজমাইন হোসেন টুটুলের কর্মী ও মামাতো দুইভাই জাহারুল ইসলাম ও তার ভাই সাহাদুল ইসলামকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতদের ভাই বেল্টু হোসেন বাদী হয়ে আতিয়ার রহমানকে ১নং আসামি করে ৬৬ জনের নামে মামলা দায়ের করে। মামলা নং ০৯।

কেএস 

Link copied!