Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

গাংনীতে কৃষি উন্নয়ন মেলা উদ্বোধন

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

মার্চ ১৩, ২০২৩, ০৫:৪৫ পিএম


গাংনীতে কৃষি উন্নয়ন মেলা উদ্বোধন

"কৃষি সমৃদ্ধি" মেহেরপুর জেলার গাংনী উপজেলায় (১৩ মার্চ) সোমবার ১১ টার দিকে   বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন  প্রকল্প এর আওতায় কৃষি প্রযুক্তি মেলা ২০২৩ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে  উদ্বোধন করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।

অনুষ্ঠানে সভাপতি হিসাবে উপস্থিতি ছিলেন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোছাঃ রনী খাতুন, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  কৃষিবিদ শিকদার মো. মোহায়মেন আক্তার উপজেলা কৃষি অফিসার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু, রাজনৈতিক নেতা ও সারের ডিলার শহিদুল ইসলাম, অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুর রউফ, কৃষি সম্প্রসারণ অফিসার, অনুষ্ঠানে আরো উপস্থিতি ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কৃষি উপ-সহকারী, সাংবাদিক, ও প্রান্তিক কৃষক।

এই মেলা চলবে আগামী তিন দিন, মেলায় ১০ টি স্টল অংশ গ্রহন করছেন। উক্ত মেলায় স্টলে বিভিন্ন ধরনের কৃষি প্রযুক্তি যন্ত্রপাতি, ফল,সবজি,বীজ,প্রদর্শনী করা হয়েছে । এই মেলায় সবজি হিসাবে ৬০ কেজি ওজনের একটি দেশি জাতের মিষ্টি কুমড়া মেলায় আকর্ষণীয় হিসেবে প্রদর্শিত হচ্ছে।

এই মিষ্টি কুমড়ার মালিক জুগিরগোপা গ্রামের চাষি সাইফ বলেন, কৃষি অফিসের পরামর্শে আমি মিষ্টি কুমড়া চাষ করি এখানে আমার একটা কুমড়া এতো বড় হবে আমি কখনো ভাবতে পারেনি।কৃষি অফিসকে ধন্যবাদ জানায়। অনুষ্ঠানটি আয়োজন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর , গাংনী, মেহেরপুর।

আরএস
 

Link copied!