Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গৌরীপুরে প্রতিদিনই বিনামূল্যে ৩শ মানুষের ইফতার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

এপ্রিল ২, ২০২৩, ০৪:৩২ পিএম


গৌরীপুরে প্রতিদিনই বিনামূল্যে ৩শ মানুষের ইফতার

ময়মনসিংহ গৌরীপুরে পৌরশহরের শহীদ হারুণ পার্কে নিত্যদিন প্রায় তিনশত মানুষের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করা হচ্ছে। ‍‍`সবাই মিলে ইফতার’ নামে পথচারী, গরীব ও খেটে খাওয়া মানুষের জন্য এবারও রমজান মাসব্যাপী এ কার্যক্রম  চলমান রেখেছে "এসো গৌরীপুর গড়ি" স্বেচ্ছা সেবী সংগঠন। 

করোনাকালীন সময়ে মানুষের দ্বারে দ্বারে নিজস্ব তৈরীকৃত ইফতার প্যাকেট পৌছেঁ দিয়েছিল এই সংগঠনটি। পরবর্তিতে গত বছর রমজান মাস থেকে  চালু হয়েছে এ কার্যক্রম। এটি প্রতিদিন ক্রমান্বয়ে বাড়ছে বলে জানান সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও গৌরীপুর প্রেসক্লাবের সহ-সম্পাদক শেখ মো. বিপ্লব। এখানে পথচারী ছাড়াও রিকশাওয়ালা, ভ্যানওয়ালা, দিনমজুর, এলাকার দোকানদার, ব্যবসায়ী,মহিলা সকলেই একসাথে প্রতিদিন আয়োজকদের প্রস্তুতকৃত ইফতারে সামিল হন। দুপুর থেকে চলে খিছুরিসহ অন্যান্য খাবার তৈরীর রান্নার আয়োজন। রান্না করে প্লেটে তার পর পরিবেশন করা হয় এ ইফতার। সাথে খেজুর, সরবত দেয়া হচ্ছে বলে জানান আয়োজকরা।

"সবাই মিলে ইফতার"এর অন্যতম আয়োজক সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মরহুম ডা. ক্যাপ্টেন মুজিবুর রহমান ফকিরের সাবেক ব্যক্তিগত সহকারী,

গৌরীপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক, এসো গৌরীপুর গড়ি‍‍`র সম্বনয়কারী আবু কাউসার চৌধুরী রন্টি বলেন, বিনামূল্যে ইফতার পেয়ে নিম্নআয়ের মানুষ অনেক খুশি হন, আর এটাই আমাদের তৃপ্তি। তাছাড়া মুসলমান হিসেবে সওয়াব হাসিল করার সুযোগ নিচ্ছি, সেই সাথে নিজে ও সংগঠনের জন্যও ভালো কিছু করলাম। সংগঠনের ২শতাধিক সদস্যের নিজস্ব টাকায় ও স্বেচ্ছায় দানশীলদের দানকৃত অর্থে চলছে এই আয়োজন। 

সংগঠনের সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল বলেন এ জনপদের আপামর জনগণের কল্যাণে ও আত্বমানবতা সেবায় "এসো গৌরীপুর গড়ি" কাজ করে যাচ্ছে। দেখা গেছে ইফতারে আগ মুহুত্বে আয়োজনকৃত স্থানে সকল শ্রেনীর মানুষের আগমনে  মিলন মেলায় পরিনত হয়।

আরএস
 

Link copied!