Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

উলিপুরে গলায় খেজুর বিচি আটকে শিশুর মৃত্যু

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২৩, ০৫:৫৭ পিএম


উলিপুরে গলায় খেজুর বিচি আটকে শিশুর মৃত্যু

গলায় খেজুরের বিচি আটকে যাওয়ার দুথদিন পর এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে, গত রবিবার (২ এপ্রিল) কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নন্দু নেফড়া গ্রামে।

স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের সোলেমান মিয়ার ছেলে মনজিল মিয়া (৭) গত শুক্রবার বিকেলে খেজুর খাইতে গিয়ে একটি বিচি শিশুটির গলায় আটকে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা শিশুটিকে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে যেতে বলেন। 

শিশুটির চাচা মাসুদ রানা বলেন, কুড়িগ্রাম সদর হাসপাতাল থেকে মনজিলকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলা হয়েছিল। কিন্তু তাকে সেখানে না নিয়ে কুড়িগ্রামের একটি ডায়াগনিস্টিক সেন্টারে গলার এক্স-রে করানো হয়। রিপোর্টে গলার সমস্যা নেই বলে জানান ওই ডায়াগনস্টিকের চিকিৎসক। তাই তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছিল। 

মাসুদ রানা আরও বলেন, রোববার সকাল ১০টার দিকে মনজিল হঠাৎ তার গলায় তীব্র ব্যথা অনুভব করে জ্ঞান হারিয়ে ফেলে। স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক মনজিলকে মৃত ঘোষণা করেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাদিয়া জেরিন বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের আনার আগেই শিশুটি মারা যায়। গুনাইগাছ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোখলেছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আরএস
 

Link copied!